Rinku Singh:আবার মন জিতলেন রিঙ্কু, চলতি আইপিএলের মাঝেই সময় কাটালেন বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সাথে

রিঙ্কু সিং গত বছর আইপিএলে কেকেআরের হয়ে দুরন্ত পারফরম্যান্স করে সকলের নজরে এসেছিলেন। এরপর জাতীয় দলেও জায়গা পেয়ে তিনি নিজের প্রতিভার প্রদর্শন করেন।

Updated on:

Rinku Singh IPL 2024

ভারতের মতো দেশে ক্রিকেটের জনপ্রিয়তার কারণে এখানে ক্রিকেটারদের সিনেমার নায়কদের মতোই দেখা হয়। তরুণ প্রজন্মের কাছে তারা পথপ্রদর্শক হয়ে ওঠেন। ফলে ক্রিকেট মাঠের বাইরেও তাদের কার্যক্রম সকলের বিশেষ নজরে থাকে। এবার আইপিএলের (IPL 2024) মধ্যেই কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) তারকা ব্যাটসম্যান রিঙ্কু সিংয়ের (Rinku Singh) আবারও মাঠের বাইরে মানবিক ছবি ধরা পড়লো।

এই বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দুরন্ত পারফরম্যান্স করে এগিয়ে চলেছে। নতুন মেন্টর হিসাবে গৌতম গম্ভীর এই দলে যোগ দিয়ে ক্রিকেটারদের আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে তুলেছেন। এখনও পর্যন্ত এই বছর আইপিএলে কলকাতা ১১ ম্যাচের মধ্যে ৮ ম্যাচে জয়লাভ করে পয়েন্ট তালিকায় শীর্ষস্থানে আছে। অন্যদিকে রিঙ্কু সিং গত বছর আইপিএলে কেকেআরের হয়ে দুরন্ত পারফরম্যান্স করে সকলের নজরে এসেছিলেন। এরপর জাতীয় দলেও জায়গা পেয়ে তিনি নিজের প্রতিভার প্রদর্শন করেন।

এই বছর আইপিএলে রিঙ্কু‌ সিং ভক্তদের সেইভাবে মুগ্ধ করতে না পারলেও ব্যাট হাতে দলের হয়ে লড়াই চালাচ্ছেন। এবার আইপিএলের ব্যস্ততার মাঝেই ভারতীয় এই ব্যাটসম্যানের অন্যরকম এক ছবি সামনে এল। আজ রিঙ্কু সিং লখনউয়ের দৃষ্টি সামাজিক সংস্থান নামক একটি এনজিও প্রতিষ্ঠানে যান। এই প্রতিষ্ঠানে তিনি বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটান। এই শিশুরা ভারতীয় ব্যাটসম্যানের হাতে নানা ধরনের উপহার তুলে দেয়। রিঙ্কু সিং সেই ছবি আজ নিজের সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেন।

উল্লেখ্য গতকাল আইপিএলে কলকাতা নাইট রাইডার্স লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে দুরন্ত লড়াই চালায়। এই ম্যাচে কেকেআর ৯৮ রানের বিশাল জয় তুলে নেয়। অন্যদিকে আইপিএলের পরেই গুরুত্বপূর্ণ টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে। এই বিশ্বকাপের জন্য ভারতের ১৫ সদস্যের দলে অনেক ভেবেছিলেন রিঙ্কু নিজের জায়গা করে নেবেন। কিন্তু বিসিসিআই তাকে প্রকাশিত দলে জায়গা দেয়নি‌। বিশ্বকাপে রিঙ্কু সিংকে রিজার্ভ ব্যাটসম্যান হিসাবে নিয়ে যাওয়া হবে।

সঙ্গে থাকুন ➥