HomeSportRinku Singh: 'প্রথম স্বপ্ন পূরণ হয়েছে, এবার….', আইপিএল জিতে পরবর্তী বড় লক্ষ্য প্রকাশ রিঙ্কুর

Rinku Singh: ‘প্রথম স্বপ্ন পূরণ হয়েছে, এবার….’, আইপিএল জিতে পরবর্তী বড় লক্ষ্য প্রকাশ রিঙ্কুর

আইপিএলে (IPL 2024) চ্যাম্পিয়ন হওয়া এই টুর্নামেন্টে অংশগ্রহণ করা প্রতিটি ক্রিকেটারের কাছেই স্বপ্ন হয়ে থাকে। ক্রিকেটারদের সঙ্গে সঙ্গে ভক্তদের মধ্যেও দলকে ঘিরে একইরকম অনুভূতি লক্ষ্য করা যায়। এই বছর আইপিএলের প্রথম থেকেই কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দুরন্ত ফর্মে একের পর এক ম্যাচে জয় তুলে নিয়ে টুর্নামেন্টের ফাইনাল জায়গা করে নেয়। এবার গতকাল চ্যাম্পিয়ন হওয়ার পর কেকেআর তারকা রিঙ্কু সিং (Rinku Singh) তার পরবর্তী স্বপ্নের বিষয় জানিয়ে দিলেন।

এই বছর আইপিএলের আগে গৌতম গম্ভীর কলকাতা নাইট রাইডার্সে আবার মেন্টর হিসাবে ফিরে এসে দলে একাধিক পরিবর্তন ঘটান। ক্যারিবিয়ান তারকা সুনীল নারিন তার ভরসাতেই আবার ওপেনিং করতে এসে একের পর এক বিধ্বংসী ইনিংস খেলেন। এছাড়াও বোলার বরুণ চক্রবর্তীর অসাধারণ পারফরম্যান্স দলকে বিভিন্ন সময় সাহায্য‌ করেছে। গতকাল আইপিএলের ফাইনালে কলকাতার সবচেয়ে দামি ক্রিকেটার মিচেল স্টার্ক বল হাতে একাই ৩ ওভারে মাত্র ১৪ রান দিয়ে ২ টি উইকেট সংগ্রহ করে নেন।

এর ফলে চাপের মুখে দাঁড়িয়ে হায়দ্রাবাদ ১৮.৩ ওভারে ১০ উইকেট হারিয়ে ১১৩ রান সংগ্রহ করে।‌ অন্যদিকে কলকাতার হয়ে দ্বিতীয় ইনিংসে রহমানুল্লাহ গুরবাজ এবং ভেঙ্কটেশ আইয়ার দুরন্ত ব্যাটিং করে দলকে ৮ উইকেটে জয় এনে দেন। এরপর চ্যাম্পিয়ন হওয়ার পর অনান্য ক্রিকেটারদের সঙ্গে সঙ্গে রিঙ্কু সিং আবেগপ্রবণ হয়ে পড়েন। তিনি আইপিএল ট্রফিকে সন্তানের মতো জড়িয়ে ধরেছিলেন। ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি রিঙ্কু বলেন, “জীবনের প্রথম ট্রফি। অসাধারণ লাগছে।”

তিনি নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে আরও বলেন, “আমি এই দলের সঙ্গে ৭ বছর ধরে আছি। ৭ বছর পর ট্রফি তোলার সুযোগ এসেছে। এটাই বলতে চাই একটা স্বপ্ন পূরণ হয়েছে আর একটা স্বপ্ন বাকি আছে সেটা হলো বিশ্বকাপ (T20 World Cup 2024)।” উল্লেখ্য এই বছর মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে ২ জুন থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে চলেছে। এই টুর্নামেন্টে ভারতীয় দলের ১৫ সদস্যের মধ্যে জায়গা করে নিতে না পারলেও রিঙ্কু রিজার্ভ হিসাবে দলকে ভরসা দেবেন। তিনি আগামী পরশু দিন মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে উড়ে যাবেন।

RELATED ARTICLES

আরও পড়ুন