Amo Mobility আনল দুর্দান্ত ব্যাটারি স্কুটার, এক চার্জে চলবে 120 কিমি, দাম জেনে নিন

Avatar

Published on:

Amo Mobility Launches Jaunty i Pro E-Scooter

ইলেকট্রিক স্কুটারের নবজাগরণের যুগে ক্রেতারা কম দামের পাশাপাশি বেশি রেঞ্জ ও উচ্চগতির আকাঙ্ক্ষা করছে। সেই ইচ্ছাপূরণে এবার এগিয়ে এল অ্যামো মোবিলিটি (Amo Mobility)। নতুন হাই-স্পিড ইলেকট্রিক স্কুটার নিয়ে হাজির হয়েছে সংস্থা। নাম – Jaunty i Pro। দাম রাখা হয়েছে 1.15 লাখ টাকা (এক্স-শোরুম)। এটি বাজারে উপলব্ধ তিনটি নামজাদা ই-স্কুটারের সাথে টক্কর নেবে। সেই তালিকায় রয়েছে – Vida V1 Plus, TVS iQube ও Ather 450 Plus।

Amo Jaunty i Pro ইলেকট্রিক স্কুটার লঞ্চ হল

নতুন Jaunty i Pro তিনটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – হোয়াইট, ব্লু এবং গ্রে। এদেশে সংস্থার 200-র বেশি ডিলারশিপ থেকে কেনা যাবে এই মডেলটি। এতে উপস্থিত একটি 2.52 কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। সম্পূর্ণ চার্জ করলে এটি থেকে 120 কিলোমিটার রেঞ্জ পাওয়া যাবে বলে দাবি সংস্থার।

স্মার্ট ব্যাটারি ম্যানেজমেন্ট সিস্টেম এবং একটি ফাস্ট চার্জার উপলব্ধ রয়েছে এই ইলেকট্রিক স্কুটারে। এর মাধ্যমে মাত্র 3.5 ঘণ্টায় ব্যাটারি প্যাক সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। এমো মোবিলিটি দাবি করেছে, Jaunty i Pro সর্বোচ্চ 151 কেজি পর্যন্ত ওজন বহনে সক্ষম এবং সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় 60 কিলোমিটার।

তিন ধরনের রাইডিং মোড সমেত হাজির হয়েছে Amo Jaunty i Pro – ইকোনমিক, সিটি রাইড এবং পাওয়ার মোড। এতে উপস্থিত বিএলডিসি হাব মোটর থেকে সর্বোচ্চ 3.95 বিএইচপি এবং 143 এনএম টর্ক উৎপন্ন হবে। আবার সুরক্ষার জন্য এই স্কুটারে রয়েছে কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম। অর্থাৎ একটি ব্রেক চাপলে অপরটিও নিজে থেকেই সক্রিয় হবে। আবার ব্যাটারির উষ্ণতা জানান দিতে থাকছে একটি বাজ়ার।

সঙ্গে থাকুন ➥