ফুল চার্জে চলবে 170 কিমি, মাত্র 79,999 টাকায় দেশে হাজির iVOOMi JeetX ZE ইলেকট্রিক স্কুটার

Updated on:

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে আজ ভারতের ইলেকট্রিক স্কুটারের বাজারে লঞ্চ হল iVOOMi JeetX ZE। যার দাম ৭৯,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। আইভূমি এনার্জি (iVOOMi Energy) ভারতে তাদের ইভি টু হুইলারের লাইনআপ ধীরে ধীরে শক্তপোক্ত করে চলেছে। নতুন আগমন হওয়া স্কুটারটির নামের ZE-এর অর্থ Zyada Edition। এটি আদতে সংস্থার অতি জনপ্রিয় ব্যাটারি চালিত স্কুটার JeetX-এর অ্যাডভান্সড ভার্সন।

iVOOMi JeetX ZE ইলেকট্রিক স্কুটার লঞ্চ হল

তাৎপর্যপূর্ণ বিষয় হচ্ছে, ১৮ মাসের কঠোর গবেষণা ও উন্নয়নের পর তৈরি করা হয়েছে iVOOMi JeetX ZE। এমনকি টেস্টিংয়ের জন্য এক লাখ কিলোমিটার চালিয়ে দেখেছে আইভূমি। JeetX EVতে দেওয়া হয়েছে ক্যাটাগরির মধ্যে বৃহত্তম সিট, এক্সটেন্ডেড লেগরুম এবং বড়সড় ট্রাঙ্ক স্পেস। নার্ডো গ্রে, ইম্পেরিয়াল রেড, আরবান গ্রীন, পার্ল রোজ, প্রিমিয়াম গোল্ড, সেরুলিয়ান ব্লু, মর্নিং সিলভার এবং শ্যাডো ব্রাউন – এই রংগুলির মধ্যে বেছে নেওয়া যাবে স্কুটারটি।

iVOOMi JeetX ZE-তে উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে দেওয়া হয়েছে ৭-লেয়ার সেফটি প্রটোকল, ব্লুটুথ কানেক্টিভিটি’র জন্য সহজ মোবাইল অ্যাপ, রিয়েল টাইম ডিসটেন্স ট্র্যাকিং, টার্ন বাই টার্ন নেভিগেশন, কল ও এসএমএস অ্যালার্ট এবং জিও ফেন্সিং। মোট তিন ধরনের ব্যাটারির বিকল্পে হাজির হয়েছে এই স্কুটি – ২.১, ২.৫ ও ৩ কিলোওয়াট আওয়ার। ফুল চার্জে সর্বোচ্চ রেঞ্জ ১৭০ কিলোমিটার।

iVOOMi JeetX ZE-এর ব্যাটারিটি IP67 রেটিং প্রাপ্ত হওয়ায় ধুলোবালি ও জল প্রতিরোধ করার ক্ষমতা রয়েছে। আগের ভার্সনের তুলনায় ব্যাটারিটি ২০ শতাংশ হালকা। রয়েছে কুলিং সিস্টেম। সঙ্গে থাকা পোর্টেবল চার্জারের ওজন ৮২৬ গ্রাম এবং ব্যাটারি প্যাক ১২ কেজির। কোম্পানি তাদের এই ইলেকট্রিক স্কুটারের চ্যাসিস, ব্যাটারি এবং পেইন্টের উপর পাঁচ বছরের ওয়ারেন্টি অফার করছে।

সঙ্গে থাকুন ➥