HomeAutomobileMaruti Swift CNG: সুইফটের সিএনজি ভার্সন আনছে মারুতি, মাইলেজ শুনলে চমকে যাবেন!

Maruti Swift CNG: সুইফটের সিএনজি ভার্সন আনছে মারুতি, মাইলেজ শুনলে চমকে যাবেন!

চতুর্থ প্রজন্মের Maruti Suzuki Swift ভারতে লঞ্চ হয়েছে খুব বেশি দিন হয়নি। কিন্তু এর মধ্যেই এই জনপ্রিয় হ্যাচব্যাকটিকে নিয়ে আরও বড় পরিকল্পনা করতে শুরু করেছে মারুতি সুজুকি (Maruti Suzuki)। এবারে গাড়িটির সিএনজি (CNG) ভার্সন বাজারে আসতে চলেছে। রিপোর্টে দাবি, আগামী কয়েক মাসের মধ্যেই ভারতের বাজারে লঞ্চ হবে Maruti Suzuki Swift CNG। ডিজাইনের দিক থেকে এটি স্ট্যান্ডার্ড মডেলকে অনুসরণ করবে। এমনকি স্টাইল, গ্রাফিক্স ও ফিচার্সের দিক থেকেও আইসিই ভার্সনের সমতুল্য হবে গাড়িটি।

Maruti Suzuki Swift CNG: ইঞ্জিন স্পেসিফিকেশন ও মাইলেজ (সম্ভাব্য)

আসন্ন Maruti Suzuki Swift CNG-তে দেওয়া হতে পারে একটি নতুন ১.২ লিটার, থ্রি-সিলিন্ডার Z12E ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোল ইঞ্জিন। এটি থেকে উৎপন্ন হতে পারে সর্বোচ্চ ৮২ হর্সপাওয়ার এবং ১১২ এনএম টর্ক। পাওয়ারট্রেনেরট্রেনের সাথে ৫-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স এবং ৫-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন অপশন থাকতে পারে।

জল্পনা শোনা যাচ্ছে, Maruti Suzuki Swift CNG নাকি এক কেজি জ্বালানিতে ৩৫ কিলোমিটারের বেশি মাইলেজ দেবে। যদিও প্রতিবেদনে এমন দাবি কতটা সত্যি তা নিয়ে সংশয় রয়েছে। কারণ কোম্পানির তরফে এ বিষয়ে এখনও কোন নিশ্চিত বার্তা এসে পৌঁছায়নি।

প্রসঙ্গত, Maruti Suzuki Swift Facelift পেট্রোল মডেলের মূল্য ৬.৪৯ লক্ষ টাকা থেকে শুরু করে ৯.৬৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। অনুমান করা হচ্ছে, সিএনজি মডেল বাজারে এলে ৮০,০০০ থেকে ৯০,০০০ টাকা দাম বাড়তে পারে। Swift CNG-এর প্রতিদ্বন্দ্বী হিসাবে বাজারে রয়েছে Tata Tiago CNG ও Hyundai Grand i10 Nios CNG।

RELATED ARTICLES

আরও পড়ুন