এবারের পুজোয় ঘুরুন Ather-এর নয়া হাই-টেক ইলেকট্রিক স্কুটারে, দাম কত জানেন

Avatar

Published on:

Ather 450S E-Scooter Production Begin

পুজোর আগে বৈদ্যুতিক স্কুটারের ক্রেতাদের জন্য সুখবর! এথার এনার্জি (Ather Energy)-র সবচেয়ে সস্তার ইলেকট্রিক স্কুটার 450S তাদের হোসুরের কারখানা থেকে তৈরি হয়ে বেরোলো। শীঘ্রই এর ডেলিভারি চালু করা হবে বলে মনে করা হচ্ছে। এই প্রসঙ্গের সংস্থার প্রতিষ্ঠাতা এবং সিইও তরুণ মেহতা জানান, ডেলিভারি শুরু করার প্রস্তুতি আজ থেকে নেওয়া হচ্ছে। Ola S1 Air-এর প্রতিদ্বন্দ্বী ইলেকট্রিক স্কুটারটি ১.৩০ লক্ষ টাকা এক্স-শোরুম মূল্যে লঞ্চ করা হয়েছিল।

Ather 450S-এর ডেলিভারি শুরু হচ্ছে

জুন থেকে Ather 450S-এর বুকিং গ্রহণ আরম্ভ হয়েছিল। এটি কেন্দ্রের ফেম-২ প্রকল্পের আওতাধীন বলে জানিয়েছে কোম্পানি। আবার বিভিন্ন রাজ্য সরকারের ভর্তুকি অনুযায়ী ক্রেতারা ছাড় পেয়ে যাবেন। এতে ব্যবহার করা হয়েছে একটি ৩ কিলোওয়াট লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক। ফুল চার্জে যা ১১৫ কিলোমিটার রেঞ্জ প্রদানের প্রতিশ্রুতি দেয়।

একটি হোম চার্জার দ্বারা ব্যাটারিটি ০-৮০% চার্জ হতে প্রায় ৬ ঘন্টা ৩৬ মিনিট সময় নেবে। আবার ১০০ শতাংশ চার্জ হতে লাগবে ৮ ঘন্টা ৩৬ মিনিট। এর ইলেকট্রিক মোটরটি থেকে সর্বোচ্চ ৭.২৪ বিএইচপি শক্তি এবং ২২ এনএম টর্ক উৎপন্ন হয়। প্রতি ঘন্টায় Ather 450S-এর সর্বোচ্চ গতিবেগ ৯০ কিলোমিটার। তিনটি রাইডিং মোড অফার করা হয় এতে – স্পোর্ট, ইকো এবং রাইড।

ডিজাইনের প্রসঙ্গে বললে, এথারের ফ্ল্যাগশিপ স্কুটি 450X-এর সাথে 450S-এর বেশ কিছু মিল রয়েছে। 450S-এ উপস্থিত কার্ভি ফ্রন্ট কাউল সহ এলইডি হেডল্যাম্প। আবার দুই পাশের ডিজাইনগত দিক থেকেও এদের মধ্যে যথেষ্ট সাদৃশ্য রয়েছে। তবে সবচেয়ে বড় পার্থক্য হিসেবে রয়েছে মডেল দুটির ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। 450S-এর দাম সস্তা রাখতে এতে এলসিডি প্যানেল ব্যবহার করা হয়েছে, যেখানে ম্যাপ নেভিগেশন অনুপস্থিত। এতে ম্যাপের পরিষেবা পেতে MapMyIndia-র নেভিগেশন সিস্টেম ব্যবহার করতে হবে।

সঙ্গে থাকুন ➥