বাড়ির সকলে ব্যবহার করতে পারবে, পরিবারের জন্য আদর্শ সহজ স্কুটার আনছে Ather Energy

Avatar

Published on:

Ather Energy launch Family Electric Scooter

ভারতের প্রথম সারির ইলেকট্রিক স্কুটার নির্মাতা এথার এনার্জি (Ather Energy) একটি নতুন ফ্যামিলি স্কুটার তৈরিতে হাত লাগিয়েছে। বর্তমানে তাদের ঝুলিতে 450 সিরিজের তিনটি ভ্যারিয়েন্ট বর্তমান। যার প্রতিটি যুবসমাজকে লক্ষ্য করে আনা এবং দেখতেও স্পোর্টি। ফলে ডাইমেনশন ও স্টোরেজ স্পেসের সঙ্গে আপোস করতে হয়েছে সংস্থাকে। সেটাই এবার আপকামিং ফ্যামিলি স্কুটারে সংশোধন করবে এথার। পারফরম্যান্স ও শার্প ডিজাইনের বদশে বাস্তবিকতা পছন্দ করেন এমন ক্রেতাদের টার্গেট করছে তারা।

Ather Energy আনছে নতুন‌ ফ্যামিলি স্কুটার

এথারের মডেলটি ভারতের অন্যতম জনপ্রিয় ই-স্কুটার TVS iQube-এর সাথে প্রতিযোগিতায় শামিল হবে। iQube ডিজাইন এবং হ্যান্ডলিংয়ের দিক থেকে পেট্রল স্কুটারের সমতুল্য বলা যায়। তাই সংস্থার নতুন স্কুটারটি 450S ও 450X-এর চেয়ে অধিক চিরাচরিত ডিজাইন সমেত আসবে এবং বেশি স্টোরেজ স্পেস অফার করবে। নতুন মডেলটিতে 450X-এর ব্যাটারি, ফিচার, মোটর ও হার্ডওয়্যার অফার করা হবে বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, 450S সিঙ্গেল ভ্যারিয়েন্ট এবং 450X দুটি ট্রিমে কেনা যায়। প্রথমটিতে রয়েছে ২.৯ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক ও ৫.৪ কিলোওয়াট ইলেকট্রিক মোটর। সম্পূর্ণ চার্জ থাকলে এটি ১১৫ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ প্রদান করবে বলে দাবি করেছে সংস্থা। প্রতি ঘন্টায় স্কুটারটি ৯০ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলতে সক্ষম।

অন্যদিকে, 450X দুই ধরনের ব্যাটারির বিকল্পে উপলব্ধ – ২.৯ কিলোওয়াট আওয়ার ও ৩.৭ কিলোওয়াট আওয়ার। ছোট ব্যাটারি ভার্সনের রেঞ্জ ১১১ কিলোমিটার। এবং অপরটি ফুল চার্জে ১৫০ কিলোমিটার পথ ছুটতে পারবে বলে জানিয়েছে কোম্পানি। এতে উপস্থিত একটি ৬.৪ কিলোওয়াট ইলেকট্রিক মোটর। এছাড়া এথার বর্তমান একটি ইলেকট্রিক মোটরসাইকেলের উপর কাজ করছে যেটি পরবর্তী পাঁচ বছরের মধ্যে লঞ্চ করা হবে।

সঙ্গে থাকুন ➥