পরিবারের সবাই আরাম করে যেতে পারবে, আদর্শ ফ্যামিলি ই-স্কুটার লঞ্চ করছে Ather

Avatar

Published on:

Ather Energy New Family E-Scooter India

ভারতের অন্যতম বৃহত্তম ইলেকট্রিক স্কুটার কোম্পানি এথার এনার্জি (Ather Energy) বর্তমানে 450S এবং 450X নামে একজোড়া ই-স্কুটার বিক্রি করে। এগুলিতে স্টাইল বা পারফরম্যান্স কোনও কিছুর খামতি নেই। অভাব বলতে লম্বা-চওড়া আরামদায়ক সিটের। যা Activa বা Jupiter-এর মতো ফ্যামিলি স্কুটার বেছে নেওয়ার অন্যতম কারণ। অনেকটা পেট্রল স্কুটারের ধাঁচে তৈরি বলে বর্তমানে ইভি টু-হুইলার সেগমেন্টে আদর্শ ফ্যামিলি ই-স্কুটারের বিকল্প হিসাবে উঠে এসেছে TVS iQube। তাই আইকিউবের সাথে টক্কর নিতে একটি নতুন ইলেকট্রিক ফ্যামিলি স্কুটার আনতে চলেছে এথার। বেঙ্গালুরুর রাস্তায় লম্বা-চওড়া সিটের সাথে টেস্টিং চলাকালীন যার দর্শন মিলেছে।

Ather আনছে ইলেকট্রিক ফ্যামিলি স্কুটার

অটোকার ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, স্কুটারটিতে কোনও হাব মোটর থাকছে না এবং স্টাইলিং গতানুগতিক ধারার। স্পাই ছবিতে স্কুটারটির সাইড এবং রিয়ার সেকশন স্পষ্ট। সার্বিক ডিজাইন দেখে বলা যায় এটি একটি পরিবার কেন্দ্রিক স্কুটার। আপাদমস্তক ক্যামোফ্লেজ দ্বারা আবৃত থাকায় স্কুটারটির ডিজাইন নির্দিষ্টভাবে বোঝা মুশকিল। ফ্ল্যাট ফ্লোরবোর্ড, বড় সিট, আরামদায়ক পজিশনে থাকা হ্যান্ডেলবার এবং পেছনে বড় গ্র্যাব হ্যান্ডেল লক্ষ্য করা যায়।

এথারের আপকামিং স্কুটারটিতে অন্যান্য বৈশিষ্ট্য হিসেবে রয়েছে ফোল্ডেবল পিলিয়ন ফুট রেস্ট এবং মাড গার্ড (দু’দিকে)। বেল্ট ড্রাইভ সিস্টেমের উপস্থিতি স্কুটারটির পারফরম্যান্স বাড়াতে সহায়তা করবে। তুলনামূলক সস্তা ই-স্কুটারের মতো এতে হাব মোটর চোখে পড়েনি। তাই এটি প্রিমিয়াম মডেল হবে বলেই অনুমান করা হচ্ছে।

ছবিতে স্লিক এলইডি টেল ল্যাম্প এবং অ্যালয় সাইড স্ট্যান্ডের দেখা মিলেছে। Ather 450S-এর মতো ডিপভিউ এলসিডি ডিসপ্লে সমেত হাজির হতে পারে এটি। টেস্টিংয়ের সময় সামনে ডিস্ক ব্রেক সমেত ১২ ইঞ্চি হুইলে ছুটতে দেখা গিয়েছে একে। তবে পেছনে ড্রাম নাকি ডিস্ক ব্রেক থাকছে, তা স্পষ্ট নয়। আশা করা হচ্ছে, ফুল চার্জে স্কুটারটি ১২০ কিলোমিটার রেঞ্জ তুলতে পারবে এবং টপ স্পিড প্রতি ঘন্টায় ৯০ কিমি হবে।

সঙ্গে থাকুন ➥