Bajaj-এর প্রথম CNG বাইকের দাম কত হবে? লঞ্চের আগেই বলে দিলেন সংস্থার ডিরেক্টর

Published on:

Bajaj Auto Launch CNG Bikes in FY25

সিএনজি জ্বালানি, চার চাকা গাড়ির বাজারের পর এবার টু হুইলার সেগমেন্টেও নিজের উপস্থিতি জানান দিচ্ছে। ইতিমধ্যেই বেশ কয়েকটি সংস্থা সিএনজি টু হুইলার বাজারে আনার বিষয়ে উৎসাহ দেখিয়েছে, যার মধ্যে প্রথম সারিতে রয়েছে বাজাজ অটো (Bajaj Auto)। আগামী এপ্রিল ২০২৪ থেকে সিএনজি মোটরসাইকেল তৈরিতে হাত লাগাবে বলে সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন সংস্থার কার্যনির্বাহী আধিকারিক রাকেশ শর্মা।

Bajaj আনছে সিএনজি চালিত মোটরসাইকেল

১ ফেব্রুয়ারি অর্থাৎ আজ থেকে শুরু হওয়া নতুন দিল্লির প্রগতি ময়দানে ‘ভারত মবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৪’-এর মঞ্চে প্রথম সিএনজি মোটরসাইকেলটি উন্মোচন করবে বাজাজ। সূত্রের খবর অনুযায়ী, একাধিক রেঞ্জের ফ্লেক্স ফুয়েল এবং সিএনজি গাড়ির উপর থেকে পর্দা সরাতে চলেছে সংস্থা।

বাজাজ অটোর বিশ্বাস ভারতীয় ক্রেতাদের জন্য সিএনজি হতে চলেছে সেরা বিকল্প। ইতিমধ্যেই তিন চাকার সিএনজি গাড়ি সেগমেন্টে সাফল্যের আলোর দিশা দেখেছে সংস্থা। এবারে তাই লক্ষ্য টু হুইলার। এই প্রসঙ্গে শর্মা জানিয়েছেন, আসন্ন সিএনজি মোটরসাইকেলটি সম্পূর্ণ একটি নতুন ব্র্যান্ডের আওতায় লঞ্চ করা হবে এবং এর দাম প্রথাগত পেট্রোল চালিত বাইকের চাইতে বেশি হবে। এর কারণ এতে থাকছে বিশেষ ধরনের ফুয়েল ট্যাঙ্ক, যা কিনা পেট্রোল এবং সিএনজি, উভয় জ্বালানি বহনে সক্ষম। তবে এর দাম কত টাকা বেশি হচ্ছে, তা নির্দিষ্ট হবে বলা হয়নি।

শর্মা কথায় এটি স্পষ্ট নয় যে, বাজাজের আসন্ন সিএনজি মোটরসাইকেলটি সম্পূর্ণ একটি নতুন মডেল হতে চলেছে, নাকি বিদ্যমান বাইকের নয়া ভার্সন হিসেবে আসবে। তবে একাধিক মোটরসাইকেল সিএনজি ভার্সনে আনার কথা জানিয়েছেন শর্মা। তিনি এও বলেন, ভারতের যে সকল ব্যক্তি বেশি মাইলেজ প্রদানকারী বাইক পছন্দ করেন, এটি তাদের জন্য সেরা মডেল হয়ে উঠবে।

এদিকে বাজাজ অটোর তরফে অফিসিয়ালি জানানো হয়েছে, আসন্ন সিএনজি মোটরসাইকেলের দাম পেট্রোল কাউন্টারপার্টের তুলনায় বেশি হবে, তার কারণ এতে উৎপাদন খরচ বাড়ছে। আবার এও জানানো হয়, পেট্রোল বাইকের তুলনায় সিএনজি যানবাহনে জিএসটি-র পরিমাণ কম।

সঙ্গে থাকুন ➥