চলতি সপ্তাহে বাজারে আসছে Bajaj Pulsar 250, দাম কত রাখা হতে পারে জানুন

Avatar

Updated on:

কয়েকদিন আগেই ভারতে নতুন নেকেড স্ট্রীট বাইক লঞ্চের দিনক্ষণ জানিয়েছিল টু হুইলার অটোমোবাইল সংস্থা বাজাজ (Bajaj)। সংস্থাটির সবচেয়ে শক্তিশালী বাইক বাজাজ পালসার ২৫০ (Bajaj Pulsar 250)‌, আগামী বৃহস্পতিবার অর্থাৎ ২৮ অক্টোবর ভারতের বাজারে পা রাখতে চলেছে। উল্লেখ্য বহুদিন ধরেই জল্পনার শিরোনামে ছিল সংস্থার আসন্ন এই Bajaj Pulsar বাইকটি।

আবার বাইকটি কত ডিসপ্লেসমেন্ট সহ বাজারে আসবে তা নিয়ে নানান মন্তব্য শোনা যাচ্ছিল। কিন্তু সংস্থার তরফে এবার তা স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে। দুটি ভিন্ন ভ্যারিয়েন্টে আসবে বাইকটি – Pulsar 250 ও Pulsar 250F। কয়েকদিন আগেই এই সংক্রান্ত একটি টিজার ভিডিও প্রকাশ করেছিল বাজাজ। আসুন আসন্ন বাইকটির সম্ভাব্য ফিচার, ইঞ্জিন ও দাম সম্পর্কে জেনে নিই।

Bajaj Pulsar 250 ও Pulsar 250F ফিচার (সম্ভাব্য)

বাজাজের টিজার ভিডিও অনুযায়ী, বাইকটির ফ্রন্টে শার্প-লুকিং দুটি এলইডি ডিআরএল-এর সাথে প্রজেক্টর হেডল্যাম্প রয়েছে। এর সামনের ও পিছনের সাসপেনশনটি যথাক্রমে ফ্রন্ট টেলিস্কোপিক এবং অ্যাডজাস্টেবল রিয়ার মনোশক সহ আসতে পারে। এছাড়াও ডুয়েল চ্যানেল এবিএস, অ্যালয় হুইলস, ইঞ্জিনকে সুরক্ষা দেওয়ার জন্য বেলি প্যান ফিচারের সঙ্গে আত্মপ্রকাশ করতে পারে বাইকটি।

নতুন এই বাজাজ পালসার ২৫০ সিসি-র স্পিডোমিটারটিও পুরানো মডেলগুলির মতই অ্যানালগ ভার্সনে দেখা মিলতে পারে। তবে এর ডিজিটাল ডিসপ্লেতে রিয়েল-টাইম মাইলেজ, গিয়ার ইন্ডিকেটর ভেসে উঠবে বলে মনে করা হচ্ছে। এখনকার অন্যান্য টু-হুইলারের মত এতে কানেক্টিভিটি ফিচার দেখা নাও মিলতে পারে।

Bajaj Pulsar 250 ও Pulsar 250F ইঞ্জিন (সম্ভাব্য)

২৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডার ফোর স্ট্রোক লিকুইড কুল্ড ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ২৮ থেকে ৩০ বিএইচপি শক্তি ও ২৫ থেকে ২৬ এনএম টর্ক পাওয়া যেতে পারে। তবে এয়ার কুলিং ও অয়েল কুলিং ফিচারগুলি বাজাজ পালসার ২৫০-তে রাখা হয়নি বলেই ধারণা।

৬-স্পিড গিয়ার বক্স সহ বাইকটির সর্বোচ্চ গতিবেগ হতে পারে প্রতি ঘন্টায় ১৬০ থেকে ১৭০ কিমি। তবে ডিসপ্লেসমেন্ট বেশি হওয়ার কারণে এর মাইলেজ যে কম হবে তা এক প্রকার বোঝাই যাচ্ছে। লিটার প্রতি ২৫-৩০ কিমি হতে পারে এর মাইলেজ। এছাড়াও স্লিপার ক্লাচ (sleeper clutch) ফাংশন থাকতে পারে বাইকটিতে।

Bajaj Pulsar 250 ও Pulsar 250F: দাম (সম্ভাব্য)

ভারতীয় বাজারে বাইক দুটির মূল্য ১.৭০ থেকে ১.৮০ লক্ষ টাকার কাছাকাছি রাখা হতে পারে। তবে Bajaj Pulsar 250 বাইকটি লঞ্চ হওয়ার পরই এর স্পেসিফিকেশন ও দাম নিশ্চিতভাবে বলা যাবে।

সঙ্গে থাকুন ➥