পুজোর বাজার কাঁপাতে নতুন Pulsar আনল Bajaj, মাইলেজের পাশাপাশি দেখতেও দুর্ধর্ষ

Avatar

Published on:

Bajaj pulsar n150 top 5 highlights you need to know

বাজার কাঁপাতে সম্প্রতি Bajaj লঞ্চ করেছে আরও এক নতুন মোটরসাইকেল Pulsar N150। নিউ জেনারেশন পালসার এন সিরিজে নবতম সংযোজন এটি। সংস্থার ১৫০ সিসির পোর্টফোলিওতে উজ্জ্বল নক্ষত্র হিসেবে ইতিমধ্যেই রয়েছে Pulsar 150 এবং গত বছর লঞ্চ হওয়া Pulsar P150। দেশের স্টাইলিশ কমিউটার বাইক মার্কেটের রাশ নিজের হাতে রাখতে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ বাজাজ। চোখ ধাঁধানো স্টাইলের সাথে আকর্ষণীয় পারফরম্যান্স এবং সর্বোপরি সাধ্যের মধ্যে দাম বাজাজের এই নতুন গাড়ি নিঃসন্দেহে যুব সম্প্রদায়ের মন কাড়তে সক্ষম হবে। এই প্রতিবেদনে Bajaj Pulsar N150-এর মাইলেজ থেকে শুরু করে স্পেসিফিকেশন, ফিচার্স সম্পর্কে বিস্তারিত তথ্য রইল।

Bajaj Pulsar N150: ডিজাইন

পালসার সিরিজের এই নতুন বাইকটির ডিজাইন আরও বড় ইঞ্জিনের N160-এর থেকে অনুকরণ করা। এক ঝলক দেখলেই বিষয়টি স্পষ্ট বোঝা যায়। সামনের দিকে রয়েছে আধুনিক ডিজাইনের হেডলাইট ইউনিট, এলইডি প্রজেক্টর বাল্ব এবং দু’টি ছোট এলইডি ডিআরএল। হ্যান্ডেলের ঠিক পিছন দিকেই পেশীবহুল ফুয়েল ট্যাংক এবং তার বর্ধিত অংশগুলি N160-এর অনুরূপ। যদিও এতে স্প্লিট সিটের পরিবর্তে একটানা লম্বা সিট দেওয়া হয়েছে।

Bajaj Pulsar N150: হার্ডওয়্যার

সাসপেনশনের দায়িত্ব সামলাতে এই বাইকের সামনের দিকে ৩১ মিমি চওড়া টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে টুইন সক সাসপেনশন বিদ্যমান। ব্রেকিং সেটআপ হিসাবে সামনের চাকায় ২৬০ মিমি ডিস্ক থাকলেও, পিছনের দিকে রয়েছে ১৩০ মিমি ড্রাম ব্রেক। তবে সামনে ও পিছনে উভয় দিকেই ১৭ ইঞ্চির অ্যালয় হুইল নজরে আসে। সামনে ও পিছনে যথাক্রমে ৯০/৯০ এবং ১২০/৭০ সেকশনের MRF এর টায়ার ব্যবহার হয়েছে।

Bajaj Pulsar N150: ইঞ্জিন স্পেসিফিকেশন

Pulsar N150-কে এগিয়ে চলার শক্তি সরবরাহ করে ১৪৯.৬৮ সিসির সিঙ্গেল সিলিন্ডার যুক্ত ইঞ্জিন। এই ইঞ্জিনটি সর্বোচ্চ ১৪.৫ পিএস শক্তি এবং সর্বাধিক ১৩.৫ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। ৩৫০০ থেকে ৮৫০০ আরপিএম এর মধ্যেই এই ইঞ্জিন সর্বোচ্চ ৯০% টর্ক উৎপাদন করার ক্ষমতা রাখে। সঙ্গে রয়েছে ফাইভ স্পিড ট্রান্সমিশন এবং কিক স্টার্ট অপশন। বাজাজ দাবি করেছে, বাইকটি ৪০-৫০কিমি/লিটার মাইলেজ প্রদান করতে সক্ষম। প্রসঙ্গত, একই ধরনের ইঞ্জিন Pulsar P150 মডেলেও ব্যবহার করা হয়েছে।

Bajaj Pulsar N150: ফিচার্স

নিত্যদিন চালানোর জন্য উপযুক্ত বাজাজের কমিউটার বাইকটির বৈশিষ্ট্যগুলি চালকের সুবিধার কথা মাথায় রেখূ খুব বেসিক রাখা হয়েছে। Pulsar N150 তে রয়েছে অ্যানালগ টেকোমিটার সহ সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ডিজিটাল স্পিডোমিটার, ট্রিপমিটার এবং ওডোমিটার। এই ইন্সট্রুমেন্ট কনসোল প্রয়োজনীয় বিভিন্ন তথ্য দেখতে সাহায্য করে। এছাড়া, পাশাপাশি সেফটি ফিচার হিসাবে সিঙ্গেল চ্যানেল এবিএস এবং সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট অফ সেন্সর বর্তমান।

Pulsar N150: মূল্য এবং প্রতিযোগী

Bajaj Pulsar N150-এর দাম রাখা হয়েছে ১,১৭,১৩৪ টাকা (এক্স শোরুম)। এটি রেসিং রেড, ইবনী ব্ল্যাক এবং মেটালিক পার্ল হোয়াইট কালার অপশনে উপলব্ধ। বাইকটির প্রতিদ্বন্দ্বীদের তালিকা বেশ দীর্ঘ। তাদের মধ্যেই উল্লেখযোগ্য কয়েকটি হল- TVS Apache RTR 160 4V, Suzuki Gixxer এবং Hero Xtreme 160R।

সঙ্গে থাকুন ➥