Bajaj Pulsar NS400 শোরুমে আসতে বেশি দেরি নেই, দাম কত হতে পারে এই বাইকের

Avatar

Published on:

Bajaj Pulsar NS400 Price

আগামী এক থেকে দেড় বছরের মধ্যে একগুচ্ছ নতুন মোটরসাইকেল ও স্কুটার নিয়ে আসার পরিকল্পনা করছে বাজাজ অটো (Bajaj Auto)। সম্প্রতি সংস্থাটি তাদের Pulsar N ও NS রেঞ্জে ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, ব্লুটুথ কানেক্টিভিটি ও এলইডি লাইটিং আপডেট হিসেবে দিয়েছে। সম্প্রতি বাজাজের কর্ণধার রাজিব বাজাজ নিজেই জানিয়েছেন যে, তাঁদের সংস্থা শীঘ্রই বিশ্বের প্রথম সিএনজি (CNG) মোটরসাইকেল আনছে। আবার এই বছরের অন্যতম বড় চমক Pulsar 400 লঞ্চ হতে চলেছে এপ্রিল থেকে জুনের মধ্যে।

Bajaj Pulsar NS400-এর দাম, ফিচার্স কেমন হবে

Pulsar NS400 বাজাজের ফ্ল্যাগশিপ মডেল হিসেবে আসবে। এটি আগামী ত্রৈমাসিকে হাজির করা হবে বলে জানা গিয়েছে। ডিজাইনের দিক থেকে মোটরসাইকেলটি Pulsar N সিরিজকে কিছুটা অনুসরণ করবে বলে মনে করা হচ্ছে। যদিও এই প্রসঙ্গে সংস্থার তরফে এখনও অফিসিয়ালি কিছুই জানানো হয়নি।

আসন্ন Pulsar NS400 বা N400-এ দেওয়া হতে পারে একটি ৩৭৩.২ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন। এই একই ইঞ্জিন Dominar 400 ও আগের KTM 390 Duke-এ ব্যবহার করা হত। ডিউকের নতুন মডেলের দেওয়া হয়েছে একটি ৩৯৯ সিসি পাওয়ারট্রেন। তবে এর ইঞ্জিন সামান্য টিউনিং করা হতে পারে। ৬-গতির গিয়ারে ছুটবে এই বাইক।

উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে Pulsar NS400-এ থাকতে চলেছে ব্লুটুথ কানেক্টিভিটি সমেত অল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, এলইডি ডিআরএল সহ এলইডি হেড ল্যাম্প, এলইডি টেল ল্যাম্প ক্লাস্টার এবং এলইডি টার্ন সিগনাল। এছাড়া স্প্লিট সিট, স্প্লিট গ্র্যাব রেল, স্প্লিট হ্যান্ডেল বার সেটআপ এবং স্পোর্টি আর্গনমিক্সের দেখা মিলবে।

অনুমান করা হচ্ছে, Bajaj Pulsar NS400-এর স্থান Dominar 400-এর নিচে হবে। দাম ২ লাখ টাকার (এক্স-শোরুম) বেশি হবে বলেই অনুমান। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে সামনে ও পেছনে ডিস্ক ব্রেক এবং ডুয়েল চ্যানেল এবিএস মিলবে। টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশনে ছুটবে এই বাইক।

সঙ্গে থাকুন ➥