এত বছরের প্রতীক্ষার অবসান আর ক’ঘন্টায়, রাত পোহালেই আসছে Bajaj-Triumph বাইক

Avatar

Published on:

Bajaj Triumph 400cc Motorcycle Global Debut Tomorrow

রাত পোহালেই এত বছরের প্রতীক্ষার অবশেষে অবসান ঘটতে চলেছে। আগামীকাল অর্থাৎ ২৭ জুন, লন্ডনে এক ইভেন্টে বাজাজ (Bajaj) ও ট্রায়াম্ফ (Triumph) যৌথ উদ্যোগে তৈরি মোটরসাইকেল উন্মোচন করতে চলেছে। সূত্রের খবর Street 400 ও Street Scrambler 400 নামে হাজির হবে সংস্থাদ্বয়ের প্রথম মডেল। আর ভারতের বাজারে এই বাইক দুটি ৫ জুলাই লঞ্চ করবে বাজাজ অটো।

Bajaj-Triumph বাইক আগামীকাল উন্মোচিত হচ্ছে

ফাঁস হওয়া ছবিতে বাইকটিতে ৪০০ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। দুটি মডেলের মধ্যে একটিতে থাকতে পারে ১৭ ইঞ্চি হুইল। যেখানে অন্যটিতে ১৯ অথবা ১৭ ইঞ্চি হুইল দেওয়া হতে পারে। স্টাইলিং এর প্রসঙ্গে বললে Street 400 রেট্রো সেগমেন্টে পদার্পণ করতে পারে। যেখানে Street Scrambler 400 হবে একটি স্ক্র্যাম্বলার বাইক। এতে দেওয়া হয়েছে ভিন্ন স্প্লিট-স্টাইলের এগজস্ট ক্যানিস্টার।

যদি দামের কথা ওঠে, সেক্ষেত্রে বাজাজ-ট্রায়াম্ফের যৌথ উদ্যোগে তৈরি বাইক দুটির মূল্য এ দেশে ২.৫০ থেকে ৩.৫০ লক্ষ টাকা ধার্য করা হতে পারে। এগুলির ডিজাইন করেছে ট্রায়াম্ফ এবং বাজাজ অটো ভারতে এগুলির প্রোডাকশন করবে। ২০২২-এ লঞ্চ হওয়ার কথা থাকলেও করোনা অতিমারির কারণে বিলম্ব ঘটে। বাইক দুটির প্রতিপক্ষ হিসেবে এদেশে রয়েছে Royal Enfield Classic 350 ও Honda CB350। বাজাজ-ট্রায়াম্ফ তাদের এই প্রথম মডেল ভারতের বাজারে আনতে চলেছে। যা উভয় সংস্থার কাছে একটি গুরুত্বপূর্ণ মাইলস্টোন।

সঙ্গে থাকুন ➥