বাজার তুলকালাম করা চাহিদা, লঞ্চের রেশ না কাটতেই Bajaj-Triump এর বাইকের ওয়েটিং পিরিয়ড 4 মাস

Published on:

Bajaj Triumph Speed 400 Waiting Period 4 Month

ভারতে Triumph Speed 400-এর লঞ্চ বাজারে আলোড়ন সৃষ্টি করেছিল। লঞ্চের অল্প কিছুদিনের মধ্যে ক্রেতামহলে এতটাই জনপ্রিয় হয়ে ওঠে, যে তড়তড়িয়ে বাড়তে থাকে এর বুকিং। যে কারণে বর্তমানে মোটরসাইকেলটির ওয়েটিং পিরিয়ড বৃদ্ধি পেয়ে গড়ে তিন থেকে চার মাস হয়েছে। এমনটাই ট্রায়াম্ফের ডিলার সূত্রে এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে জানানো হয়েছে। অর্থাৎ জুলাইয়ের শেষ থেকে বাইকটির ডেলিভারি শুরু হলেও, এর চাবি হাতে পেতে অঞ্চল বিশেষে ক্রেতাদের প্রায় ১২ থেকে ১৬ সপ্তাহ অপেক্ষা করতে হবে।

এদেশে তৈরি Triumph Speed 400-এর মডেলটি ভারতের পর বিদেশের একাধিক বাজারে বিক্রি করা হবে। এদেশে বাজাজের চাকানের নতুন কারখানায় এটির নির্মাণ কাজ চলছে। নতুন কারখানায় বিভিন্ন পর্যায়ে উৎপাদনের কথা এর আগেই জানিয়েছিল কোম্পানি। যাতে করে নতুন মেশিনে কর্মীরা নয়া মোটরসাইকেলের নির্মাণ কার্যের গতি সুন্দরভাবে বজায় রাখতে পারে।

Triumph Speed 400-এর ওয়েটিং পিরিয়ড

চাহিদা পাহাড়প্রমাণ হওয়ার কারণে Triumph Speed 400-এর উৎপাদনের গতি আগের চাইতে বাড়াতে বাজাজ যে একপ্রকার বাধ্য হবে, তা আর বলার অপেক্ষা রাখে না। ২০২৪-এ এটি আন্তর্জাতিক বাজারে লঞ্চ করবে। প্রাথমিক পর্যায়ে তাই ভারত এবং বিশ্বের কয়েকটি বাজারে চাহিদা পূরণ করার লক্ষ্যেই উৎপাদন করা হচ্ছিল। এদেশ থেকে ব্রিটেন, ব্রাজিল এবং থাইল্যান্ডে মোটরসাইকেলটি অ্যাসেম্বলি কিট হিসেবে রপ্তানি করা হবে। এর ফলে আন্তর্জাতিক বাজারেও মডেলটির দাম সাধ্যের মধ্যে রাখা সম্ভব।

এদিকে ভারতে ট্রায়াম্ফের বর্তমানে ২০টিরও কম ডিলার রয়েছে। বিপুল চাহিদা পূরণ করতে যা বাড়ানো অপরিহার্য। অবশ্য সংস্থা এই কাজে ইতিমধ্যেই হাত লাগিয়েছে। জুলাইয়ের শেষে ডিলারের সংখ্যা ৩০-এ পৌঁছানো যাবে বলে মনে করা হচ্ছে। অক্টোবরের মধ্যে তা ৫০-এ নিয়ে যাওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে কোম্পানি। এবং ২০২৪-এর মার্চের মধ্যে এ দেশের ৮০টি শহরে ১০০টি ডিলারের উপস্থিতি নজরে পড়বে।

বর্তমানে ট্রায়াম্ফ তাদের Speed 400 বাইকটির অনলাইন বুকিং গ্রহণ করছে। যার এক্স-শোরুম মূল্য ২.৩৩ লক্ষ টাকা ধার্য করা হয়েছে। যদিও প্রথম ১০,০০০ ক্রেতাকে ২.২৩ লক্ষ টাকায় বিক্রি করা হবে বলে জানিয়েছে কোম্পানি। মডার্ন-ক্লাসিক রোডস্টার মডেলটির প্রতিদ্বন্দ্বী হিসেবে বাজারে Royal Enfield, Jawa, Yezdi, Honda ও Harley-Davidson-এর বাইক রয়েছে।

সঙ্গে থাকুন ➥