Bajaj-Triumph Speed 400 কিনতে মোট কত টাকা খরচ? দেখুন অন-রোড দামের সব হিসাব

Published on:

Bajaj-Triumph Speed 400 Official on Road Price

Royal Enfield-এর বুকে ভয় ধরাতে সম্প্রতি ভারতের রোডস্টার মোটরসাইকেলের দুনিয়ায় নতুন সদস্য হিসেবে পদার্পণ করেছে Bajaj-Triumph Speed 400। ব্রিটিশ সংস্থা ট্রায়াম্ফ (Triumph) ও বাজাজ অটো (Bajaj Auto) যৌথ উদ্যোগে তৈরি করেছে এই মোটরসাইকেলটি। এবারে এর অন-রোড মূল্য প্রকাশ করল সংস্থাদ্বয়। প্রসঙ্গত, বাইকটির এক্স-শোরুম মূল্য ২.৩৩ লক্ষ টাকা হলেও প্রথম ১০,০০০ ক্রেতা ২.২৩ লক্ষ টাকায় কিনতে পারবেন।

Triumph Speed 400: অন-রোড মূল্য নিয়ে জল্পনা

ইতিমধ্যেই Speed 400 ও Scrambler 400X-এর বুকিং গ্রহণ শুরু হয়েছে। কিন্তু মাঝে সোশ্যাল মিডিয়াতে ফাঁস হওয়া একটি স্ক্রিনশটকে ঘিরে ক্রেতাদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। যেখানে দেখানো হয়েছিল কোম্পানি বাইকটির মাত্রাতিরিক্ত ডেলিভারি চার্জ এবং কিটের লাগামহীন মূল্য ধার্য করেছে। সব মিলিয়ে অন-রোড দাম ৩.৩৮ লক্ষ টাকা বলে দাবি করা হয়। এরপরই বাজাজ তড়িঘড়ি সেই খবর সম্পূর্ণ মিথ্যে এবং ভুল বলে সাফ জানিয়ে দেয়।

Triumph Speed 400 : অন-রোড প্রাইস

অবশেষে Triumph Speed 400-এর অন-রোড দাম ঘোষিত হয়েছে। এটি হল – ২,৬৭,৯৯৭ টাকা। এটি ২.৩৩ লক্ষ টাকা এক্স-শোরুম মূল্যের ওপর ভিত্তি করে ধার্য করা হয়েছে। এতে পথকর বাবদ নেওয়া হচ্ছে ১৮,৬৪০ টাকা, রেজিস্ট্রেশন ফি বাবদ ৫৩০ টাকা, এবং হ্যান্ডলিং চার্জ ১,৫০০ টাকা। আবার বাইকটিতে বীমার জন্য এককালীন ১৪,২৬০ টাকা ধার্য করা হয়েছে।

প্রসঙ্গত, Speed 400 ও Scrambler 400X – ট্রায়াম্ফের উভয় মোটরসাইকেলে নিজস্ব ঘরানার বৈশিষ্ট্য দৃশ্যমান। এতে উপস্থিত ফাইন সিলিন্ডার হেড, চিরাচরিত এগজস্ট হেডার, লোগো ইত্যাদি। ডিজাইনের সকল কারিকুরি সম্পূর্ণভাবে হাতে তৈরি করা হয়েছে, যাতে ট্রায়াম্ফের নিজস্বতা বজায় থাকে।

সঙ্গে থাকুন ➥