রয়্যাল এনফিল্ডের যম হাজির, Bajaj-Triumph এর প্রথম বাইক দেখলে প্রেমে পড়বেন আপনিও

Avatar

Published on:

Bajaj-Triumph Speed 400 Scrambler 400 X Unveiled UK

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে গতকাল লন্ডনে বাজাজ (Bajaj) ও ট্রায়াম্ফ (Triumph)-এর যৌথ উদ্যোগে তৈরি মোটরসাইকেল উন্মোচিত হল। সংস্থাদ্বয়ের তরফে দু’টি নতুন মডেল হাজির করা হয়েছে। বাইক দুটির নামকরণ হয়েছে যথাক্রমে Speed 400 ও Scrambler 400 X। উভয় মোটরসাইকেলে ৪০০ সিসি, লিকুইড কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে। যা ৩৯.৪৫ বিএইচপি ক্ষমতা ও ৩৭.৫ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। ইঞ্জিনের কেসিংয়ে ট্রায়াম্ফের সিগনেচার ব্ল্যাক পাউডারের কোটিং বর্তমান। গিয়ারের সঙ্গে সংখ্যা ছ’টি। বাইক দুটি ট্রায়াম্ফের সবচেয়ে সস্তা মডেল হাসাবে আসতে চলেছে। উৎপাদন হবে বাজাজের চাকানের কারখানায়।

Bajaj-Triumph Speed 400 ও Scrambler 400 X: ডিজাইন

Speed 400 ও Scrambler 400 X এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে একঝলকেই ট্রায়াম্ফের বাইক বলেই মনে হয়। বাইক দুটিতে ভিন্ন সিলিন্ডার হেড রয়েছে। এছাড়া উপস্থিত আপসোয়েপ্ট সাইলেন্সার, উচ্চমানের ফিনিশ, পেইন্ট ও লোগো এবং গোল্ড অ্যানোডাইজ্ড ফর্ক। এসবের জন্য মোটরসাইকেল দুটির প্রিমিয়াম লুকে নতুন মাত্রা যোগ হয়েছে।

Bajaj-Triumph Speed 400 ও Scrambler 400 X: হার্ডওয়্যার

উভয় মোটরসাইকেলের সামনে ১৫০ মিমি ট্রাভেল সহ ৪৩ মিমি সাসপেনশন এবং পেছনে প্রিলোড অ্যাডজাস্টেবল মোনোশক অফার করা হয়েছে। Speed 400 মডেলটি ১৭ ইঞ্চি অ্যালয় হুইলে ছুটবে, যেখানে Scrambler 400 X-এ উপস্থিত ১৯ ইঞ্চি অ্যালয় হুইল। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে Speed 400-এর সামনে ৩০০ মিমি ফোর পিস্টন ক্যালিপার এবং পেছনে ২৩০ মিমি সেটআপ উপস্থিত। যেখানে Scrambler 400 X-এর সামনে ৩০০ মিমি ডিস্ক অফার করা হয়েছে। উভয় মোটরসাইকেলের সুরক্ষা বৃদ্ধির জন্য ডুয়েল চ্যানেল এবিএস দেওয়া হয়েছে।

Bajaj-Triumph Speed 400 ও Scrambler 400 X: ফিচার্স

দুটি মোটরসাইকেলের ফিচারের তালিকায় উপস্থিত রাইড-বাই-ওয়্যার, সুইচেবল ট্রাকশন কন্ট্রোল সিস্টেম, চতুর্দিকে এলইডি লাইটিং, দুটি ওডোমিটার এবং ডিজিটাল অ্যানালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। যেখানে প্রয়োজনীয় রাইডিংয়ের তথ্য যেমন ফুয়েল লেভেল, গিয়ার ইন্ডিকেটর ভেসে উঠবে। উপরন্তু এতে দেওয়া হয়েছে সি-টাইপ চার্জিং পোর্ট।

Bajaj-Triumph Speed 400 ও Scrambler 400 X: লঞ্চ ও দাম

Triumph Speed 400 ও Scrambler 400 X ভারতে ৫ জুলাই অফিসিয়ালি লঞ্চ করবে। এতে মন মাতানো স্পেসিফিকেশন এবং যন্ত্রাংশ অফার করা হবে। Speed 400-এর দাম ৩ লক্ষ টাকার (এক্স-শোরুম) কাছাকাছি রাখা হতে পারে। যেখানে Scrambler 400 X-এর মূল্য সামান্য বেশি পড়বে।

সঙ্গে থাকুন ➥