HomeAutomobileBattRE Dune: এক চার্জেই 130 কিমি, আসছে দেশের প্রথম ইলেকট্রিক ADV বাইক, দাম মোটে 1 লাখ

BattRE Dune: এক চার্জেই 130 কিমি, আসছে দেশের প্রথম ইলেকট্রিক ADV বাইক, দাম মোটে 1 লাখ

ভারতীয় ইলেকট্রিক টু-হুইলার স্টার্টআপ ব্যাটরি ইলেকট্রিক (BattRE Electric) তাদের প্রথম ইলেকট্রিক অ্যাডভেঞ্চার মোটরসাইকেল লঞ্চ করবে বলে জানালো। যার নাম – BattRE Dune। এবছর দীপাবলিতে বাজারে আসবে বাইকটি। তার আগেই মডেলটির দাম সম্পর্কেও ধারনা দিয়েছেন খোদ সংস্থার প্রতিষ্ঠাতা নিশ্চল চৌধুরী। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে তিনি বলেন, ভারতের এই প্রথম ইলেকট্রিক অ্যাডভেঞ্চার মোটরবাইকটির দাম ১ থেকে ১.১০ লক্ষ টাকার মধ্যে ধার্য করা হবে।

চৌধুরী বলেন, ব্যাটরি ডিউন ই-মোকরসাইকেলটি তিনটি রাইডিং মোড সহ বাজারে আসবে – ইকো, কমফোর্ট এবং স্পোর্টস। ব্যাটারিতে সম্পূর্ণ চার্জ থাকলে ইকো মোডে এটি ১৩০ কিলোমিটার পথ চলতে পারবে। যেখানে স্পোর্টস মডেল সিঙ্গেল চার্জে ১০০ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে বাইকটি।

অ্যাডভেঞ্চার মোটরসাইকেল BattRE Dune-এ থাকছে আগ্রাসী এবং পেশীবহুল ডিজাইন। ফলে রাস্তায় চলার সময় যে কারোর নজর টানবে এটি। এদেশের আবহাওয়া এবং রাস্তার অবস্থার কথা মাথায় রেখেই ইভি মডেলটির ডিজাইন করা হয়েছে বলে জানানো হয়েছে। এমনকি মোটরসাইকেলটির ফিচারের তালিকায় বিভিন্ন কানেক্টিভিটি ফাংশান যুক্ত একটি ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং নেভিগেশনের দেখা মিলতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন সংস্থার কর্ণধার। পোর্টেবল ব্যাটারি সমেত হাজির হবে মডেলটি।

প্রসঙ্গত, BattRE Dune হল এদেশে সংস্থার প্রথম ই-বাইক। বর্তমানে তারা এ দেশের তিনটি ইলেকট্রিক স্কুটার বিক্রি করে – One, Lo:EV এবং Stor:iE। One ও Lo:EV হচ্ছে দুই ধীরগতির ই-স্কুটার। যেখানে Stor:iE একটি উচ্চগতির মডেল। এটি ২০২২-এর জুলাইয়ে লঞ্চ হয়েছিল। আবার, Dune ছাড়াও BattRE বর্তমানে ডেলিভারি ক্ষেত্রে ব্যবহারের উপযোগী ইলেকট্রিক স্কুটার Cool:IE তৈরির কাজ চালাচ্ছে।

RELATED ARTICLES

আরও পড়ুন