Benelli বাইকের জগতে আলোড়ন ফেলতে চলেছে, অসম্ভবকে সম্ভব করে দেখাল

Avatar

Published on:

Benelli 752s Streetfighter Tremendous Power Increase

700cc ক্যাটাগরির মোটরসাইকেলকে এবার সোজা 800cc সেগমেন্টে ফেলার উদ্যোগ নিয়েছে ইতালিয়ান বাইক নির্মাতা বেনেলি। এর ফলে সরাসরি উপকৃত হতে চলেছে Benelli 752S স্ট্রিটফাইটার। বিশাল পাওয়ার বুস্ট পেতে চলেছে সংস্থার এই জনপ্রিয় মডেল। যা সত্যিই আগে কল্পনা করা যায়নি।

একটি রিপোর্ট অনুযায়ী, বেনেলি তাদের এই বাইকের ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট 754cc থেকে বাড়িয়ে 799cc করেছে। আর সবচেয়ে তাৎপর্যপূর্ণ বিষয় হল কিউবিক ক্যাপাসিটি 45cc বাড়লেও, পাওয়ার একলাফে 20bhp বৃদ্ধি পেয়ে 95bhp-তে গিয়ে দাঁড়িয়েছে‌। এরকম শক্তিবৃদ্ধি করা যে কোনও টু-হুইলার প্রস্তুতকারী সংস্থার কাছে অত্যন্ত কঠিন কাজ। তবে চীনা অভিভাবকের অধীনে এই অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছে তারা।

ইঞ্জিন পাওয়ারফুল হলে বাইকের নাম পরিবর্তন অবশ্যম্ভাবী। সে ক্ষেত্রে Benelli 752S স্ট্রিটফাইটারের নাম বদলে 802S হওয়ার সম্ভাবনা। এর ফলে ব্র্যান্ডটি তাদের আপকামিং 700cc প্যারালাল টুইন প্ল্যাটফর্মকে রি-পজিশন করতে সাহায্য করবে। নতুন ইঞ্জিনটি প্রথমে Benelli TRK 702 মোটরসাইকেলকে শক্তি জোগাবে‌। বাইকটির আউটপুট 75bhp হতে পারে। যা আসন্ন Benelli 752S এর চেয়ে 20bhp কম

বেনেলি খুব শীঘ্রই 802S মডেলটি আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এবং তারপরই বোঝা যাবে কিউবিক ক্যাপাসিটি অতটুকু বাড়িয়ে কীভাবে পাওয়ারে এতটা উত্থান সম্ভব হল। যা পরবর্তীতে দু’চাকা গাড়ির দুনিয়ায় শিক্ষণীয় হয়ে থাকতে পারে।

সঙ্গে থাকুন ➥