BNC Motors: এক চার্জেই 160 কিমি মাইলেজ, মেড-ইন-ইন্ডিয়া ইলেকট্রিক বাইকের কামাল

Avatar

Published on:

BNC Motors launches 3 new Electric 2 Wheelers

ভারত নিউ এনার্জি কোম্পানি বা বিএনসি মোটরস (BNC Motors) তিনটি নতুন ইলেকট্রিক টু-হুইলার লঞ্চ করল। এ বছর ডিসেম্বর থেকে তিনটি মডেলই বাজারে উপলব্ধ হবে। এর আগে সংস্থাটি বুম মোটরস (Boom Motors) নামে পরিচিত ছিল। বেঙ্গালুরু স্থিত কোম্পানিটি বর্তমানে দক্ষিণ ভারতে নিজেদের ডিলার নেটওয়ার্কের সম্প্রসারণে জোরকদমে কাজ চালাচ্ছে। ২০২৪-এর মধ্যে তাদের তিনটি মডেল উত্তর ভারতেও উপলব্ধ হবে বলে আশা করা যায়। আসুন সংস্থার লঞ্চ করা তিনটি বৈদ্যুতিক দু’চাকার গাড়ি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Challenger S110

Challenger S110 হচ্ছে ইলেকট্রিক মোপেড যাতে রয়েছে একটি ৩ কিলোওয়াট বিএলডিসি হাব মোটর। এর সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় ৭৫ কিলোমিটার। সংস্থার নিজস্ব ২.১ কিলোওয়াট আওয়ার ক্ষমতার ETROL 40 ডিটাচেবল ব্যাটারি আছে এতে। বাড়িতে সম্পূর্ণ চার্জ করতে এটি ৪ ঘন্টা এবং ফাস্ট চার্জারে ২ ঘণ্টা সময় নেবে। লো মোডে এটি ৯০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ প্রদানে সক্ষম বলে দাবি করা হয়েছে। চারটি রঙের বিকল্পে উপলব্ধ Challenger S110-এর দাম ১,১৭,৯৯৯ টাকা (এক্স-শোরুম)।

Boss NR 150

Boss NR 150 একটি ইলেকট্রিক মোটরসাইকেল এবং মডেলটির বিএলডিসি হাব মোটরের আউটপুট ৭.২ কিলোওয়াট। প্রতি ঘন্টায় ১১০ কিমি সর্বোচ্চ গতিবেগ যুক্ত এই ই-বাইক ০-৬০ কিমি/ঘন্টা গতিবেগ ৬ সেকেন্ডে তুলতে সক্ষম। এতে উপস্থিত দুটি ETROL 40 ডিটাচেবল ব্যাটারি। এটিও ফাস্ট চার্জারে সম্পূর্ণ চার্জ হতে ২ ঘণ্টা এবং বাড়িতে সাধারণ চার্জারে ৪ ঘন্টা সময় নেবে। লো মোডে ই-বাইকটি ১৬০ কিলোমিটার পথ ছুটবে। দুটি রঙের বিকল্পে অফার করা Boss NR 150-এর মূল্য ১,৫৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম)।

Perfetto ইলেকট্রিক স্কুটার

Perfetto ইলেকট্রিক স্কুটারে উপস্থিত ৩ কিলোওয়াট আওয়ার ক্ষমতার মোটরটি প্রতি ঘন্টায় ৮০ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলতে সক্ষম। এতেও দেওয়া হয়েছে একটি ETROL 40 ডিটাচেবল ব্যাটারি। ২.১ কিলোওয়াট আওয়ার ক্ষমতার ব্যাটারিটি ফাস্ট চার্জারে সম্পূর্ণ চার্জ হতে ২ ঘণ্টা এবং বাড়িতে সাধারণ চার্জারে ৪ ঘন্টা সময় নেবে। লো মোডে এটি ৮০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দেবে। Perfetto-এর দাম ১,৩২,৯৯৯ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥