HomeAutomobile400 সিসির বাইক কিনবেন? Bajaj Pulsar N250-র থেকে মাত্র 1,400 টাকা বেশি খরচ

400 সিসির বাইক কিনবেন? Bajaj Pulsar N250-র থেকে মাত্র 1,400 টাকা বেশি খরচ

সম্প্রতি রাইডারদের ‘পালসার ম্যানিয়া’ উস্কে ভারতের বাজারে লঞ্চ হয়েছে Bajaj Pulsar NS400Z। ৪০০ সিস সেগমেন্টে অবাক করা মূল্যে হাজির হয়েছে এই বাইক। ২০২৪ এও যে এত সস্তার দাম রাখা যায় তা সকলের চোখে আঙুল দিয়ে দেখিয়েছে বাজাজ অটো (Bajaj Auto)। সস্তার দাম রাখার পাশাপাশি Pulsar NS400Z কেনার মোক্ষম সুযোগ দিচ্ছে কোম্পানি। আর এতে এই বাইক কেনার জন্য শোরুমগুলিতে ক্রেতাদের লম্বা লাইন পড়বে বলে আশাবাদী বাজাজ।

উল্লেখ্য, Bajaj Pulsar NS400Z ছাড়াও কিছুদিন আগে Bajaj Pulsar N250 এর নতুন ভার্সন বাজারে এসেছে। যার দাম ১.৫১ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। যেখানে Pulsar NS400Z কিনতে খরচ পড়বে ১.৮৫ লক্ষ। কাজেই মাত্র ৩৫,০০০ টাকা বেশি দিয়ে ৪০০ সিসির বাইক চালানোর মজা কেউই হাতছাড়া করতে চাইবেন বলে মনে হয় না। এর সাথে ফিচারের তালিকাতেও যোগ হবে আরও নতুন চমক।

Bajaj Pulsar NS400Z ও Bajaj Pulsar N250-এর মাসিক কিস্তির ফারাক সামান্য

আবার ইএমআই-তে কিনতে চাইলেও Bajaj Pulsar NS400Z ও Bajaj Pulsar N250 এর মধ্যে কিস্তির ফারাক খুব বেশি রাখেনি কোম্পানি। আলোচনার সুবিধার্থে ধরে নেওয়া হল Pulsar N250 কিনতে ১১,০০০ টাকার ডাউন পেমেন্ট করা হয়েছে। ১০% সুদের হারে তিন বছরে লোন পরিশোধ করতে হবে। সে ক্ষেত্রে মাসিক কিস্তির পরিমাণ পড়বে ৬,০০০ টাকা।

অন্যদিকে, Bajaj Pulsar NS400Z লোনে কিনতে হলে, যদি ১১,০০০ টাকার ডাউন পেমেন্ট করা হয়, এবং ১০% সুদের হারে তিন বছরে লোন পরিশোধ করতে হয়। তাহলে প্রতিমাসে ৭,৪২৭ টাকার মাসিক কিস্তি গুনতে হবে। অর্থাৎ প্রতি মাসে Pulsar N250-এর থেকে মাত্র ১,৪০০ টাকা বেশি দিলেই ৪০০ সিসির বাইকের মালিকানা গ্রহণ করা যাবে।

RELATED ARTICLES

আরও পড়ুন