Tesla India Office: এয়ারপোর্টের কাছে ভারতে টেসলার প্রথম অফিস, ভাড়ার অঙ্ক শুনলে চমকে যাবেন

Avatar

Published on:

Tesla India Office in Pune

ভারতীয়দের টেসলা (Tesla)-র গাড়ি চড়ার সুপ্ত বাসনা এবার বাস্তবায়নের পথে। ভারতের বাজারে পদার্পণ পাকা করে ফেলল বিশ্বের বৈদ্যুতিক গাড়ির বৃহত্তম নির্মাতা টেসলা (Tesla)। পুণের পাঁচশিল ব্যবসায়িক পার্কে ইলন মাস্ক (Elon Musk)-এর কোম্পানি টেসলা ইন্ডিয়া মোটর এন্ড এনার্জি প্রাইভেট লিমিটেড একটি অফিস ভাড়াতে নিয়েছে। গত সপ্তাহে ভারতে পদার্পণের বিষয়ে টেসলার উচ্চপদস্থ আধিকারিকদের বৈঠকের কয়েকদিনের মাথায় তা বাস্তবায়িত হতে দেখা গেল।

ভারতে অফিস ভাড়া নিল Tesla

টেসলা পাঁচশিল ব্যবসায়িক পার্কের এই অফিসটি পাঁচ বছরের জন্য ভাড়া নিতে টেবিলস্পেস টেকনোলজিস প্রাইভেট লিমিটেডের সাথে চুক্তি স্বাক্ষর করেছে। এর ভেতরে ৫,৮৫০ বর্গফিট জায়গা রয়েছে। পার্কের বি উইং বিল্ডিংয়ের দোতলাটি লিজে নিয়েছে মার্কিন গাড়ি সংস্থা। এ জন্য টেসলাকে প্রতি মাসে ১১.৬৫ লক্ষ টাকা ভাড়া গুনতে হবে। আবার সিকিউরিটি ডিপোসিট হিসেবে ৬০ মাস বা ৫ বছরের জন্য এককালীন ৩৪.৯৫ লক্ষ নগদ জমা করতে হয়েছে।

গত ২৬ জুলাই স্বাক্ষরিত চুক্তিপত্র অনুযায়ী টেসলা অফিসে দশটি বাইক এবং পাঁচটি গাড়ি পার্ক করার অনুমতি পেয়েছে। ৩৬ মাসের লক-ইন পিরিয়ডের জন্য বার্ষিক ৫% এসক্যালেশান ক্লজ অনুযায়ী সংস্থাদ্বয় সই সাবত করেছে। ১ অক্টোবর, ২০২৩ থেকে ভাড়ার চুক্তি আরম্ভ হচ্ছে।

প্রসঙ্গত, পাঁচশিল ব্যবসায়িক পার্কটি ১০,৭৭,১৮১ স্কোয়ার ফুট এলাকা জুড়ে অবস্থিত। এটি নগর রোড থেকে ৫০০ মিটার পুণে আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৩ কিলোমিটার দূরে অবস্থিত। কল্যাণ নগর, কোরেগাঁও পার্ক, ওয়াড়গাঁও শেরি ও খারাদি থেকে এখানে সহজেই পৌঁছানো যায়।

সঙ্গে থাকুন ➥