HomeAutomobileElectric Bike: ফুল চার্জে 130 কিমি চলবে, ভারতে দুর্দান্ত ইলেকট্রিক বাইক আনছে GT Force

Electric Bike: ফুল চার্জে 130 কিমি চলবে, ভারতে দুর্দান্ত ইলেকট্রিক বাইক আনছে GT Force

ইলেকট্রিক স্কুটারের তুলনায় সংখ্যায় অনেক কম হলেও ই-বাইকের বাজারে নতুন সদস্যের আগমন ঘটতে শুরু করেছে। এবার দেশের অন্যতম ইভি টু-হুইলার ব্র্যান্ড জিটি ফোর্স (GT Force) তাদের একটি ব্র্যান্ড নিউ ইলেকট্রিক মোটরসাইকেল লঞ্চের চূড়ান্ত পর্যায়ের প্রস্তুতি চালাচ্ছে। একটি টিজারে বাইকটির হেডলাইটের ছবি দেখিয়েছে কোম্পানি। তাই সার্বিক ডিজাইন এখনও রহস্যাবৃত। সংস্থার ঘোষণা অনুযায়ী আগামী এক মাসের মধ্যেই সেটি বাজারে পা রাখবে। শহর হোক বা গ্রামীণ ভারত, উভয় অঞ্চলের ক্রেতাদের লক্ষ্য করে আনা হচ্ছে এই ই-বাইক।

GT Force ভারতে আনছে নতুন ইলেকট্রিক বাইক

কোম্পানির ঘোষণা থেকে জানা গেছে, এই ইলেকট্রিক মোটরসাইকেলের ব্যাটারি পুরোপুরি চার্জ করলে ১২০-১৩০ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে। আবার প্রতি ঘন্টায় ৭০ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলতে সক্ষম এটি। ক্রেতাদের আকৃষ্ট করতে এতে একগুচ্ছ অত্যাধুনিক ফিচার্স দেওয়া হচ্ছে।

GT Force Electric Bike
GT Force Electric Bike Teaser

প্রসঙ্গত, জিটি ফোর্স এখনও পর্যন্ত প্রায় ২০,০০০ ইউনিট ইলেকট্রিক ভেহিকেল বিক্রি করেছে। বর্তমানে সংস্থার লাইনআপে রয়েছে ৫৫,৫৫৫ টাকা থেকে ৮৪,৫৫৫ টাকা এক্স-শোরুম মূল্যের ইলেকট্রিক স্কুটার। বর্তমানে তারা বিক্রি করে – GT Vegas, GT Ryd Plus, GT One Plus Pro ও GT Drive Pro। এগুলির মধ্যে GT Drive Pro হচ্ছে সংস্থার ফ্ল্যাগশিপ মডেল।

GT Drive Pro-এর বর্তমান মূল্য ৮৪,৫৫৫ টাকা (এক্স-শোরুম)। এতে উপস্থিত একটি ২.৫ কিলোওয়াট আওয়ার লিথিয়াম ব্যাটারি। যা সম্পূর্ণ চার্জে ১১০ কিলোমিটার পথ অতিক্রম করতে সক্ষম। ব্যাটারি ০-৮০% চার্জ করতে ৪ ঘন্টা ৩০ মিনিট সময় লাগে। ইলেকট্রিক স্কুটারটি প্রতি ঘন্টায় ৭০ কিলোমিটার গতিবেগ তুলতে সক্ষম এবং সর্বোচ্চ ভারোত্তোলন ক্ষমতা ১৮০ কেজি।

RELATED ARTICLES

আরও পড়ুন