Livewire: রাস্তা দিয়ে গেলে আগুন ছুটবে! দাবাং ইলেকট্রিক বাইক নিয়ে হাজির হার্লে ডেভিডসন

Published on:

Harley Davidson LiveWire S2 Del Mar Launched

প্রিমিয়াম মোটরসাইকেলের দুনিয়ায় হার্লে-ডেভিডসন (Harley-Davidson) একটি কিংবদন্তি সংস্থা। মার্কিন সংস্থাটির ইলেকট্রিক সাব-ব্র্যান্ড লাইভওয়্যার (LiveWire) আমেরিকায় S2 Del Mar ই-বাইক নিয়ে হাজির হয়েছে। গত বছর ইলেকট্রিক বাইকটির “Launch Edition” উন্মোচিত হয়েছিল। আর এখন রেগুলার মডেলটির মূল্য ১৫,৪৯৯ ডলার রাখা হয়েছে, ভারতীয় মুদ্রায় যা প্রায় ১২.৭২ লক্ষ টাকা। এক চার্জে দীর্ঘ পথ চলতে ১০.৫ কিলোওয়াট আওয়ারের বিশাল ব্যাটারি প্যাক রয়েছে এতে।

Harley Davidson নতুন ইলেকট্রিক বাইক লঞ্চ করল

LiveWire S2 Del Mar মিনিমালিস্টিক ডিজাইন পেয়েছে এবং সিটি কমিউটিং এর জন্য স্লিম প্রোফাইল বিশেষভাবে সাহায্য করবে৷ ওভাল এলইডি হেডলাইট, ওয়াইড হ্যান্ডেলবার, কুলিং ফিন, ফ্লোটিং টাইপ এলইডি টেলল্যাম্প সহ এসেছে ই-বাইকটি। দুই চাকায় ১৯ ইঞ্চি মাল্টি-স্পোক অ্যালয় হুইল, ব্রেম্বো ডিস্ক ব্রেক বর্তমান। এছাড়া রয়েছে কর্নারিং এবিএস, ড্র্যাগ টর্ক স্লিপ কন্ট্রোল, এবং সুরক্ষার জন্য আইএমইউ নির্ভর ট্রাকশন কন্ট্রোল সিস্টেম।

কমফোর্ট ও রাইডিং এনগেজমেন্টের মধ্যে ভারসাম্য বজায় রাখতে LiveWire S2 Del Mar-এ দেওয়া হয়েছে ৪৩ মিমি Showa ফুল অ্যাডজাস্টেবল কার্ট্রিজ টাইপ ইনভার্টেড ফ্রন্ট ফর্ক। পেছনে রয়েছে Showa-এর ফ্রি পিস্টন মোনোশক ইউনিট। অ্যাডজাস্টেবল প্রিলোড এবং রিবাউন্ড ড্যাম্পিং এর সুবিধা মিলবে এতে। উভয় দিকে ১২০ মিমি সাসপেনশন ট্রাভেল আছে।

LiveWire S2 Del Mar ইলেকট্রিক মোটরসাইকেলের পাওয়ারফুল মোটরের সাথে সংযুক্ত ১০.৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। যা থেকে ৮৪ এইচপি শক্তি এবং ২৬৩ এনএম টর্ক উৎপন্ন হবে। টপ স্পিড প্রতি ঘন্টায় ১৬৫ কিলোমিটার। আবার ফুল চার্জে ই-বাইকটি ১৮১ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে বলে দাবি করেছে হার্লে ডেভিডসনের সাব ব্র্যান্ড লাইভওয়্যার।

সঙ্গে থাকুন ➥