Hero Karizma বাইকের সেরা 3 বিকল্প, কম খরচে রাস্তায় নজর কাড়বে সবার, রইল লিস্ট

Avatar

Published on:

Hero Karizma XMR 210 Top 3 Alternatives

সম্প্রতি ভারতের ফুল-ফেয়ারিং মোটরসাইকেলের বাজারে রাজকীয় প্রত্যাবর্তন করেছে Hero Karizma XMR 210। নতুন প্রজন্মের মডেলটির দাম ১.৭৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। এই দামে ভারতে টু-হুইলারের বাজারে এক সে এক বিকল্প উপলব্ধ। আরও বিভিন্ন সেগমেন্টের দুর্দান্ত সব মোটরসাইকেল। নতুন কারিজমার সেরা তিন বিকল্প কোনগুলি। চলুন দেখে নেওয়া যাক।

Royal Enfield Bullet 350

সদ্য লঞ্চ হওয়া, 2023 Bullet 350-এর দামও ১.৭৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকেই শুরু হচ্ছে। Classic 350, Hunter 350 Meteor 350-র মতো এটিও J-সিরিজ প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি হয়েছে। বুলেট আর সমস্ত মডেলের চাইতে অধিক রেট্রো স্টাইল ঘেঁষা। এতে রয়েছে একটি ৩৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, যা থেকে সর্বোচ্চ ২০.২ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক পাওয়া যাবে। যদিও এর ফিচারের তালিকাটি তেমন লম্বা-চওড়া নয়। এবিএস এবং অ্যানালগ স্পিডোমিটার সহ একটি ছোট ডিসপ্লে রয়েছে।

Royal Enfield Hunter 350

Karizma XMR 210-র সমমূল্যে রয়্যাল এনফিল্ডের আরও একটি মোটরসাইকেল উপলব্ধ রয়েছে। যা Hunter 350। এর বর্তমান বাজার দর ১.৪৯ লাখ টাকা (রেট্রো ভ্যারিয়েন্ট) থেকে শুরু। আবার মেট্রো ভ্যারিয়েন্টের দাম ১.৭৪ লাখ টাকা। বুলেটের মতো এতেও উপস্থিত একটি ৩৪৯ সিসি, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটি থেকে ২০.২ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হয়। ফিচারের তালিকায় উপস্থিত ট্রিপার নেভিগেশন সিস্টেম।

TVS Ronin

TVS Ronin হচ্ছে অপর একটি মোটরসাইকেল, যা Karizma XMR 210-র কাছাকাছি দামে কেনা যায়। বাইকটির টপ-এন্ড ভার্সনটি কিনতে বর্তমানে খরচ পড়ে ১.৬৮ লাখ টাকা (এক্স-শোরুম)। যেখানে এর বেস মডেলের মূল্য ১.৪৯ লাখ টাকা (এক্স-শোরুম)। এতে উপস্থিত একটি ২২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, যার আউটপুট ২০.১ বিএইচপি এবং ১৯.৩ এনএম টর্ক। বাইকটির ফিচারের তালিকায় রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস, এলইডি লাইটিং, টু রাইড মোড এবং এলসিডি ডিসপ্লের জন্য ব্লুটুথ কানেক্টিভিটি সমেত জিটিটি।

সঙ্গে থাকুন ➥