Hero-র নিঃশব্দ বিপ্লব, বেঙ্গালুরুর পর আরও এক শহরে ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি শুরু

Updated on:

Hero Vida V1 E-Scooter Delivery begins

২০২২-এর পুজোর মরসুমে ভারতের বৃহত্তম টু-হুইলার কোম্পানি হিরো মোটোকর্প (Hero MotoCorp) জাঁকজমকপূর্ণভাবে তাদের ভিডা (Vida) ব্র্যান্ডটি লঞ্চ করেছিল। যার আওতায় সংস্থার প্রথম ইলেকট্রিক স্কুটাহ V1 দুই ভ্যারিয়েন্টে বাজারে এসেছিল – Vida V1 Plus ও Vida V1 Pro। সম্প্রতি বেঙ্গালুরুতে প্রথম ডেলিভারি শুরু হয়েছে। এবার দ্বিতীয় শহর হিসেবে জয়পুরে ক্রেতাদের হাতে চাবি তুলে দেওয়ার প্রক্রিয়া শুরু হল। পিঙ্ক সিটির ভিডা এক্সপিরিয়েন্স সেন্টার থেকে স্কুটারটির ডেলিভারি চালু হয়েছে।

জয়পুরে হিরোর এক্সপেরিয়েন্স সেন্টারটি সি-স্কিম লোকালয়ে অবস্থিত। যেটি হল সকল গাড়ি কোম্পানির তালুক এবং শহরের মধ্যমণি। Hero Vida V1 Plus ও Vida V1 Pro-এর দাম যথাক্রমে ১.৩৫ লক্ষ টাকা ও ১.৪৬ লক্ষ টাকা (এক্স-শোরুম)। V1 Plus-এর ব্যাটারির সক্ষমতা ৩.৪৪ কিলোওয়াট আওয়ার এবং V1 Pro-তে উপস্থিত ৩.৯৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি।

সিঙ্গেল চার্জে হিরো ভিডা ভি১ প্লাস ও ভিডা ভি১ প্রো-এর রেঞ্জ যথাক্রমে ১৪৩ কিলোমিটার ও ১৬৫ কিলোমিটার। প্রো মডেলটি ০-৪০ কিমি/ঘন্টার গতিবেগ ৩.২ সেকেন্ডে তুলতে পারে। যেখানে প্লাস ভ্যারিয়েন্টের ক্ষেত্রে সময় লাগে ৩.৪ সেকেন্ড। এতে ফিচার হিসেবে দেওয়া হয়েছে রিজেনারেটিভ ব্রেকিং, এলইডি প্রোজেক্টর হেডল্যাম্প, কাস্টম মোড, ক্রুজ কন্ট্রোল, টু-ওয়ে থ্রটল, কি-লেস অ্যাক্সেস, ব্লুটুথ, ৪জি, ওয়াই-ফাই, জিওফেন্স, অ্যান্টি থেফ্ট অ্যালার্ম, এবং ওভার দ্য এয়ার আপডেট সাপোর্ট করে এমন ৭-ইঞ্চি টিএফটি স্ক্রিন।

প্রসঙ্গত, ক্রেতাদের কাছে আকর্ষণীয় করে তুলতে ভিডা ব্র্যান্ডে বেশ কিছু অনন্য সুযোগ-সুবিধা অফার করে হিরো। যেমন গ্রীন ইএমআই, যা একটি সহজ এবং নির্ঝঞ্ঝাট ফাইনান্সিং প্ল্যাটফর্ম। যেখানে মেলে কম সুদের হারে টু-হুইলার কেনার সুযোগ। আবার স্কুটার কেনার ১৬ থেকে ১৮ মাসের মধ্যে বাই-ব্যাক স্কিম অনুযায়ী তা ফেরত দিলে ক্রয়মূল্যের ৭০ শতাংশ পাওয়া যায়। এছাড়া রিপেয়ার অন সাইট এবং যখন তখন যে কোনো জায়াগায় গ্রাহক প্রতিনিধির সাথে কথা বলা যায়।

সঙ্গে থাকুন ➥