Honda Elevate: ফুল ট্যাঙ্কে ছুটবে 679 কিমি! হোন্ডা এলিভেট-র মাইলেজ শুনে জনতা অবাক

Avatar

Updated on:

Honda elevate mileage figure revealed price announcement in September

ভারতে মাঝারি ওজনের এসএউভি (SUV) গাড়ির বাজারে নতুন মডেল লঞ্চের হিরিক দিনকে দিন বেড়ে চলেছে। ফলে উক্ত সেগমেন্টে প্রতিযোগিতাও বাড়ছে লাফিয়ে। এবারে যেমন হোন্ডা (Honda) মিড-সাইজ এসএউভি সেগমেন্টে নতুন মডেল Elevate লঞ্চ করতে চলেছে। যা আগামী সেপ্টেম্বর বাজারে আসবে বলে ঘোষণা করল জাপানি সংস্থা। একইসাথে গড়িটির মাইলেজও প্রকাশ করল হোন্ডা। আগস্টের মাঝামাঝি থেকে গাড়িটির টেস্ট-ড্রাইভ শুরু হচ্ছে।

নতুন Honda Elevate ভারতের বাজারে একাধিক এসইউভির সাথে টক্কর নেবে। যেমন – Hyundai Creta, Kia Seltos, Maruti Grand Vitara, Toyota Hyryder, VW Taigun, Skoda Kushaq এবং MG Astor। গাড়িটি ১.৫ লিটার ৪-সিলিন্ডার, পেট্রোল ইঞ্জিনে বেছে নেওয়া যাবে। যা থেকে সর্বোচ্চ ১২১ বিএইচপি শক্তি এবং ১৪৫ এনএম টর্ক উৎপন্ন হবে। ৬-স্পিড ম্যানুয়াল ও ৭-স্পিড সিভিটি অটোমেটিক ট্রান্সমিশনের বিকল্পে থাকবে। হোন্ডা হাইব্রিড ভার্সন আনছে না। তবে ২০২৫-এ এর ইলেকট্রিক ভ্যারিয়েন্ট লঞ্চ হতে পারে।

Honda Elevate মাইলেজ

হোন্ডা জানিয়েছে তাদের Elevate-এর ম্যানুয়াল ভার্সনে মাইলেজ ১৫.৩১ কিমি/লিটার। যেখানে সিভিটিতে এক লিটার জ্বালানিতে ১৬.৯২ কিমি পথ ছুটতে পারবে। গাড়িটিতে ৪০ লিটার ফুয়েল ট্যাঙ্ক দেওয়া হয়েছে। জ্বালানিতে সম্পূর্ণ থাকলে গাড়িটি ৬১২ কিমি (ম্যানুয়াল ভ্যারিয়েন্ট) রাস্তা চলতে সক্ষম। আবার সিভিটি মডেলটি চলবে ৬৭৯ কিমি।

আকার আকৃতির দিক থেকে হোন্ডা এলিভেট-এর দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা ও হুইলবেস যথাক্রমে ৪৩১২ মিমি, ১৭৯০ মিমি, ১৬৫০ মিমি ও ২৬৫০ মিমি। সেগমেন্টের সেরা গ্রাউন্ড ক্লিয়ারেন্স এতে দেওয়া হয়েছে, যা ২২০ মিমি। চারটি ট্রিমে বেছে নেওয়া যাবে গাড়িটি – SV, V, VX ও ZX। বেস ভ্যারিয়েন্টে থাকছে ফেব্রিক আপহোলস্টেরি, আটো এসি, ৬০:৪০ স্প্লিট রিয়ার সিট, ইঞ্জিন পুশ-আপ বাটন, ১৬-ইঞ্চি হুইল, এলইডি হেডল্যাম্প ও টেলল্যাম্প এবং ডুয়েল ফ্রন্ট এয়ারব্যাগ।

সঙ্গে থাকুন ➥