টাটা-মারুতিদের টেক্কা দিতে ভারতে বৈদ্যুতিক গাড়ি আনছে Honda, এবার থেকে লঞ্চ করবে শুধু SUV

Avatar

Published on:

Honda launch SUV & E-Cars India

ভারতে যেনতেন প্রকারে মার্কেট শেয়ার বাড়াতে মরিয়া হয়ে উঠেছে হোন্ডা মোটর কোম্পানি (Honda Motor Company)। যার সর্বোত্তম পথ হিসাবে তারা কেবল এসইউভি (SUV) গাড়ি লঞ্চকেই বেছে নিয়েছে। এদেশে ব্যবসা বৃদ্ধির কৌশল হিসেবে সম্প্রতি জাপানি সংস্থাটি এমনটাই জানিয়েছে। বর্তমানে হোন্ডার পোর্টফোলিয়তে রয়েছে – Amaze কম্প্যাক্ট সেডান, City সেডান এবং Elevate মিড-সাইজ এসইউভি। এই অর্থবর্ষের দ্বিতীয়ার্ধে হোন্ডা এদেশে ৩৫% বিক্রি বাড়াতে পেরেছে। যে ক্ষেত্রে Elevate-এর লঞ্চ বিশেষ প্রভাব ফেলেছে বলেই মনে করছে তারা।

ব্যবসা বাড়াতে এসইউভি-তে নজর Honda-র

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে হোন্ডার সভাপতি এবং সেই ও তোশিও কুয়াহারা ভারতে তাদের ব্যবসার রূপরেখা প্রকাশ করেছেন। ২০৩০-এর মধ্যে পাঁচটি নতুন গাড়ি লঞ্চের পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি। যেগুলি প্রতিটি এসইউভি সেগমেন্টে আসবে বলে নিশ্চিত করা হয়েছে।। যার মধ্যে অন্যতম
এলিভেট ইলেকট্রিক।

বৈদ্যুতিক গাড়ি লঞ্চের প্রসঙ্গে কুয়াহারার বক্তব্য, হোন্ডার প্রাথমিক লক্ষ্য ব্যাটারিচালিত যানবাহনের দিকেই। আগামী তিন বছরের মধ্যেই তাদের প্রথম ফুল ইলেকট্রিক মডেলটি লঞ্চ করা হবে বলে নিশ্চিত করেছেন তিনি। ২০৪০-এর মধ্যে কার্বনের সম্পূর্ণ নির্গমন রোখার লক্ষ্যমাত্রা নিয়েছে হোন্ডা।

এই উদ্দেশ্য পূরণের জন্য বিভিন্ন কোম্পানির সাথে গাঁটছড়া বাঁধতেও প্রস্তুত হোন্ডা। এক্ষেত্রে তারা জোটবদ্ধ সংস্থার সাথে যৌথভাবে লাভের আনন্দ উপভোগ করবে বলে জানিয়েছে। গত বছর হোন্ডা বাজারে সস্তার বৈদ্যুতিক গাড়ি আনার জন্য General Motors (GM)-এর সাথে হাত মিলিয়ে ছিল। কিন্তু বর্তমানে উভয় কোম্পানি সেই পথ থেকে সরে এসেছে।

সঙ্গে থাকুন ➥