Husqvarna Svartpilen 801: বাজার কাঁপাতে লঞ্চ হল দুর্ধর্ষ সুইডিশ বাইক, দাম 9 লাখ!

Published on:

Husqvarna svartpilen 801 launched in the global market

প্রত্যাশা মতোই অবশেষে বিশ্ববাজারে আত্মপ্রকাশ করল হাস্কভার্না’র (Husqvarna) সবচেয়ে শক্তিশালী বাইক, Svartpilen 801। দাম রাখা হয়েছে 10,899 ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় 9 লক্ষ টাকা। বলা বাহুল্য, এটি সংস্থার ফ্ল্যাগশিপ মডেল হিসাবে এসেছে। Svartpilen 801 ভারতে কবে লঞ্চ হবে, সে বিষয়ে এখনও কিছু জানায়নি সংস্থা।। তবে বাইকটি যা পাওয়ার ও পারফরম্যান্স অফার করছে, তাতে ভারতীয় বাইকপ্রেমীদের উল্লাসের যথেষ্ট কারণ রয়েছে।

Husqvarna Svartpilen 801 লঞ্চ হয়ে গেল

ক’দিন আগেই ইউটিউবে Husqvarna Svartpilen 801-এর টিজার প্রকাশ করেছিল সংস্থা। ডিজাইনের দিক থেকে এটি স্ক্র্যাম্বলার এবং স্ট্রিটফাইটারের সংমিশ্রিত মডেল। ডে টাইম রানিং ল্যাম্প সহ সার্কুলার এলইডি হেড ল্যাম্প। সৌন্দর্য বৃদ্ধির জন্য হেড ল্যাম্পের উপরে রয়েছে একটি ছোট্ট ফ্লাই স্ক্রিন।

আধুনিকতার ধারা বজায় রেখে Husqvarna Svartpilen 801-এ দেওয়া হয়েছে বার-এন্ড মিরর। স্লিম বডি ওয়ার্ক বিশিষ্ট মোটরসাইকেলটিতে চালক ও যাত্রীর জন্য রয়েছে স্প্লিট সিট সেটআপ। ক্রোমিয়াম মলিবডেনাম স্টিল ফ্রেমের ওপর ভিত্তি করে তৈরি হয়েছে এই বাইক। সামনে ও পেছনে রয়েছে WP APEX-এর সাসপেনশন।

হাই-পারফরম্যান্সের জন্য Husqvarna Svartpilen 801-এ দেওয়া হয়েছে KTM 790 Duke-এর 799 সিসি, প্যারালাল টুইন, লিকুইড কুল্ড ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ 103 বিএইচপি ক্ষমতা এবং 87 এনএম টর্ক উৎপন্ন হবে। শক্তিশালী পাওয়ারট্রেনকে সঙ্গত দিতে থাকছে 6-স্পিড গিয়ারবক্স এবং ডাউন কুইক শিফ্টার।

সঙ্গে থাকুন ➥