Citroen C3 Aircross: মারুতি, হুন্ডাইকে টেক্কা দিতে 7 সিটার SUV লঞ্চ করল সিট্রোয়েন, দাম 10 লাখের কম

Avatar

Published on:

Citroen C3 Aircross Launched India

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ভারতে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হল Citroen C3 Aircross। মিড-সাইজ এসইউভি সেগমেন্টে Maruti ও Hyundai-কে জোর টক্কর দেবে গাড়িটি। এটি ফাইভ ও সেভেন সিটার কনফিগারেশনে মিলবে। দাম শুরু হচ্ছে ৯.৯৯ লক্ষ টাকা (ফাইভ সিটার) থেকে। টপ মডেলটির ক্ষেত্রে খরচ হবে ১১.৯৯ লক্ষ টাকা (দুটোই এক্স শোরুম)। দেশজুড়ে ৪৬ টি শহরে অবস্থিত সংস্থার ৫১টি শোরুম থেকে গ্রাহকরা কিনতে পারবেন Citroen C3 Aircross।

Citroen C3 Aircross: মেক ইন ইন্ডিয়া

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি-র “মেক ইন ইন্ডিয়া” ভাবনাকেই সযত্নে লালিত পালিত করা হয়েছে এই নতুন গাড়ির তৈরি ক্ষেত্রে। সিট্রোয়েন সূত্রে জানা গিয়েছে তাদের এই মাঝারি চেহারার এসইউভি মডেলটির নব্বই শতাংশ যন্ত্রপাতি এদেশেই তৈরি। এমনকি ভারতীয় গ্রাহকদের পছন্দকে মান্যতা দিতে গাড়ির সম্পূর্ণ ডিজাইন এ দেশের মাটিতেই করা হয়েছে।

Citroen C3 Aircross: স্ট্যান্ডার্ড ওয়ারেন্টি

সিট্রোয়েন সি৩ এয়ারক্রসে ২ বছর কিংবা ৪০,০০০ কিমি (যেটি আগে হবে) পর্যন্ত স্ট্যান্ডার্ড ওয়ারেন্টি দেওয়া হবে। পাশাপাশি ২৪/৭ রোডসাইড অ্যাসিস্ট্যান্স এবং সমস্ত পার্টসের উপর ১২ মাস কিংবা ১০,০০০ কিমি পর্যন্ত ওয়ারেন্টি উপলব্ধ হবে। যদিও অন্যান্য গাড়ির মতোই ওয়ারেন্টি এবং রক্ষণাবেক্ষণ সংক্রান্ত প্যাকেজগুলি গ্রাহকরা চাইলে অতিরিক্ত অর্থ প্রদান করে আরো বেশি দিন সুবিধা পেতে পারেন।

Citroen C3 Aircross: ভ্যারিয়েন্ট

Citroen C3 Aircross এর সেভেন সিটার ভ্যারিয়েন্টে তৃতীয় সারির সিটগুলি পছন্দ অনুযায়ী খুলে ফেলা যাবে। নির্মাতার দাবি, বসার আসন দুটি মাত্র ২০ সেকেন্ডেই খুলে ফেলা সম্ভব। ইউ, প্লাস এবং ম্যাক্স এই তিনটি ভ্যারিয়েন্টে কিনতে পাওয়া যাবে সিট্রোয়েন এর নতুন এসইউভি। কালার অপশনের উপর নজর দিলে দেখা যাবে ডুয়েল টোন পেইন্ট স্কিম এবং ভাইভ প্যাক কেবলমাত্র প্লাস এবং ম্যাক্স ট্রিমে উপলব্ধ থাকবে।

Citroen C3 Aircross: ইঞ্জিন স্পেসিফিকেশন

এই মিড সাইজ এসইউভি-তে এগিয়ে চলার সমস্ত শক্তি সরবরাহ করতে রয়েছে ১.২ লিটারের Puretech110 ইঞ্জিন। এই ইঞ্জিনটি ৫৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১০৮ বিএইচপি ক্ষমতা এবং ১৭৫০ আরপিএম গতিতে সর্বাধিক ১৯০ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। সঙ্গে রয়েছে সিক্স স্পিড গিয়ার বক্স। তবে দুর্ভাগ্যের বিষয় এতে কোনো অটোমেটিক ট্রান্সমিশন সিস্টেম রাখা হয়নি। গাড়িটি প্রায় ১৮.৫ কিমি/লিটার মাইলেজ দেবে বলে সংস্থার দাবি।

Citroen C3 Aircross: সংস্থার বক্তব্য

সিট্রোয়েন সি৩ এয়ারক্রস লঞ্চ প্রসঙ্গে ভারতে তাদের মূল সংস্থা স্টেলান্টিস ইন্ডিয়ার সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর রোলান্ড,বি বলেছেন, “ভারতে তৈরি এবং ডিজাইন করা বহু প্রতীক্ষিত নতুন C3 Aircross এসইউভি লঞ্চ করতে পেরে আমরা অত্যন্ত গর্বিত। সিট্রোয়েন এর প্রধান দুই জন্মগত বৈশিষ্ট্য কমফোর্ট এবং ইনোভেশন, এই গাড়ির মধ্যে ফুটে উঠেছে। গত সেপ্টেম্বর থেকেই গাড়িটির বুকিং চালু হওয়ায় পর মানুষের ভালোবাসা প্রত্যক্ষ করেছি আমরা। উৎসবের মরসুমে গ্রাহকদের চাহিদা পূরণ করতে যে সক্ষম হবে এই গাড়ি, সেই ব্যাপারে আমরা যথেষ্ট আশাবাদী। “

সঙ্গে থাকুন ➥