Hyundai Venue Turbo: কম দামে শক্তিশালী টার্বো ইঞ্জিনের গাড়ি, দারুণ চমক নিয়ে হাজির হুন্ডাই

Avatar

Published on:

Hyundai Venue Executive Turbo launched

চুপিসারে ভারতের বাজারে নতুন গাড়ি লঞ্চ করল হুন্ডাই ইন্ডিয়া (Hyundai India)। এটি হচ্ছে কম্প্যাক্ট এসইউভি Venue-এর Executive Turbo ভ্যারিয়েন্ট। দাম রাখা হয়েছে ৯.৯৯ লাখ টাকা (এক্স-শোরুম)। জানিয়ে রাখি ভেন্যুর ১.০ লিটার টার্বো পেট্রল ইঞ্জিনের সবচেয়ে সস্তা ভ্যারিয়েন্ট হিসেবে হাজির হয়েছে এটি।

Hyundai Venue Executive Turbo ভ্যারিয়েন্ট লঞ্চ হল

Hyundai Venue Executive Turbo-তে দেওয়া হয়েছে একটি ১.০ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন। সংস্থার লাইনআপে এই মডেল S(O) Turbo ভ্যারিয়েন্টেরও নিচে স্থান পেয়েছে। যা কিনতে খরচ পড়ে ১০.৭৫ লাখ টাকা (এক্স-শোরুম)। অর্থাৎ নতুন এক্সিকিউটিভ টার্বো মডেলটি তার থেকেও ৭৫,০০০ টাকা সস্তা।

Venue Executive Turbo ভ্যারিয়েন্টে উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে দেওয়া হয়েছে একটি ৮ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে কানেক্টিভিটি, রিক্লাইনিং রিয়ার সিট, স্টিয়ারিং মাউন্টেড কন্ট্রোল, ক্রুজ কন্ট্রোল এবং রিয়ার এসি ভেন্ট।

সুরক্ষাজনিত বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ছয়টি এয়ার ব্যাগ, কন্ট্রোল, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল, থ্রি পয়েন্ট সিট বেল্ট, সিক বেল্ট রিমাইন্ডার এবং টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম। উল্লেখ্য, নতুন ভ্যারিয়েন্ট লঞ্চের পাশাপাশি Venue S(O) Turbo-তে বেশ কিছু নতুন ফিচার্স যোগ করেছে সংস্থা। যেমন সানরুফ, চালক ও যাত্রীদের জন্য ম্যাপ ল্যাম্প।

পারফরম্যান্সের জন্য Hyundai Venue এক্সিকিউটিভ টার্বো ভ্যারিয়েন্টে রয়েছে ১.০ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ১১৮.৩৫ বিএইচপি ক্ষমতা ও ১৭২ এনএম টর্ক উৎপন্ন হবে। আছে ৬-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। আবার এতে আইডল স্টপ ও গো ফিচার্স অফার করা হয়েছে, যাতে মাইলেজ বৃদ্ধি পায়।

সঙ্গে থাকুন ➥