KTM 390 Duke-কে টেক্কা দিতে নবরূপে হাজির Honda CB300R, এ দেশে লঞ্চ কবে

Updated on:

2024 Honda CB300R unveiled Globally

হোন্ডা (Honda) কমিউটার সেগমেন্টের পাশাপাশি বরাবর প্রিমিয়াম টু-হুইলারের প্রতিও সমান গুরুত্ব আরোপ করে এসেছে। এবারে আরও একবার যার প্রমাণ পাওয়া গেল। আন্তর্জাতিক বাজারে হোন্ডা তাদের ৩০০ সিসির কম ক্ষমতার মোটরসাইকেল CB300R-এর নয়া সংস্করণের উপর থেকে পর্দা সরালো। যদিও এর দাম সম্পর্কে এখনও কোনো তথ্য জানায়নি জাপানি সংস্থা। 2023 Honda CB300R-তে দেওয়া আপডেট বাইকটির স্টাইলিংয়েই সীমাবদ্ধ। এর প্রধান প্রতিপক্ষ KTM 390 Duke-এর নতুন ভার্সনটিও আগামীতে বাজারে আনা হবে। চলুন নতুন Honda CB300R-এর ডিজাইন, ফিচার্স এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

2024 Honda CB300R

নতুন হোন্ডা সিবি৩০০আর, ম্যাট ব্ল্যাক মেটালিক এবং পার্ল ডাস্ক ইয়েলো কালার অপশনে হাজির হয়েছে। উভয় পেইন্ট স্কিমের মডেল জোড়া শীঘ্রই আমেরিকার বাজারে উপলব্ধ হবে। আবার এদেশে এখন বিক্রিত বাইকটির ম্যাট স্টিল ব্ল্যাক এবং পার্ল স্পার্টান রেড কালার মডেলগুলির বিক্রিও জারি রাখা হবে।

নিও-রেট্রো স্টাইলিংয়েই সিবি৩০০আর-এর নতুন ভার্সনটি বিক্রি করা হবে। তাই এতে বৈশিষ্ট্য হিসেবে দেওয়া হয়েছে গোলাকৃতি হেডলাইট ও আগ্রাসী ডিজাইনের ফুয়েল ট্যাঙ্ক। এছাড়া রয়েছে রেডিয়েটার শ্রাউড, একটি ইঞ্জিন কাউল, স্প্লিট স্টাইল সিট এবং একটি সাইড স্লাঙ্ক এগজস্ট। আবার ক্যানিস্টারের উপর হিট শিল্ড হিসেবে অ্যালুমিনিয়াম ফিনিশিং নজরে পড়েছে।

2024 Honda CB300R স্পেসিফিকেশন

Honda CB300R-এর ২০২৪ মডেলে একটি ২৮৬ সিসি, লিকুইড কুল্ড ইঞ্জিন অফার করা হয়েছে। যা থেকে ৯,০০০ আরপিএম গতিতে ৩০.৭ বিএইচপি শক্তি এবং ৭,৫০০ আরপিএম গতিতে ২৭.৫ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরের সাথে সংযুক্ত ৬-স্পিড গিয়ারবক্স।

2024 Honda CB300R ফিচার্স

বাইকটির নয়া ভার্সনের হার্ডওয়্যারে কোনো পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই এতে থাকছে একটি ২৯৬ মিমি পেটাল-টাইপ ফ্রন্ট ডিস্ক এবং ২২০ মিমি পেটাল-টাইপ রিয়ার রোটর। সাসপেনশনের দায়িত্ব সামলাতে রয়েছে আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক। ১৭ ইঞ্চি অ্যালয় হুইলের সামনে ও পেছনে যথাক্রমে ১৫০/৬০আর-১৭ ও ১১০/৭০আর-১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে।

অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের তালিকায় আছে এলইডি হেডলাইট, টেললাইট, ইন্ডিকেটর, একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ডুয়েল চ্যানেল এবিএস এবং স্লিপার ক্লাচ। যদিও এতে ব্লুটুথ কানেক্টিভিটি-র অনুপস্থিতি চোখে পড়েছে। যদিও CB300R-এর নয়া ভার্সন ভারতে লঞ্চের প্রসঙ্গে এখনও কোনো বার্তা দেয়নি হোন্ডা। এদেশে বাইকটির প্রতিপক্ষ হিসেবে রয়েছে – KTM 390 Duke, TVS Apache RR310 ভিত্তিক রোডস্টার এবং BMW G 310 R।

সঙ্গে থাকুন ➥