Aprilia RS 457: সবচেয়ে সস্তা স্পোর্টস বাইক লঞ্চ করে চমকে দিল এপ্রিলিয়া, দাম শুনেছেন

Updated on:

India bound Aprilia rs 457 launched in the Us stating price usd 6799

ভারত মোটোজিপি রেসিং ইভেন্টে আত্মপ্রকাশ করার পর থেকেই চর্চায় Aprilia RS 457। ইতালিয়ান সংস্থা পিয়াজিয়ো গোষ্ঠীর মালিকানাধীন এপ্রিলিয়ার সবচেয়ে সস্তা ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইক হিসাবে ভারতে পা রাখতে চলেছে এটি। দেশেই উৎপাদন হওয়ার কারণে হাতের নাগালেই দাম থাকবে। ভারতে লঞ্চের তারিখ বা দাম এখনও ঘোষণা না হলেও, সবার প্রথমে আমেরিকায় Aprilia RS 457 লঞ্চ হয়ে গেল। সে দেশে স্পোর্টস বাইকটির দাম ৬,৭৯৯ ডলার থেকে শুরু হচ্ছে, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৫.৬৬ লাখ টাকা।

Aprilia RS 457-এর দাম ভারতে কত হবে

Aprilia RS 457-এর দাম সাধারণভাবে বাজারের বাকি সাব-৫০০ সিসি প্যারালাল টুইন মোটরসাইকেলগুলির খানিকটা অতিরিক্ত বলেই মনে হতে পারে। যদিও আমাদের মাথায় রাখতে হবে Aprilia একটি প্রিমিয়াম ব্র্যান্ড। যেহেতু ভারতেই উৎপাদন সম্পাদন হবে তাই আমেরিকার তুলনায় এখানে মূল্য সামান্য কম হবে বলেই মনে করা হচ্ছে। বিশেষজ্ঞদের দাবি, Aprilia RS 457-এর দাম ৩.৫০ লক্ষ টাকার (এক্স-শোরুম) আশেপাশেই থাকবে। ফলে কড়া টক্কর দেবে TVS Apache RR310 ও KTM RC390-এর মতো মডেলকে।

Aprilia RS 457: ইঞ্জিন স্পেসিফিকেশন

Aprilia RS 457-এর মধ্যে রয়েছে ৪৫৭ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন। লিকুইড কুল্ড এই ইঞ্জিনে ২৭০ ডিগ্রি ক্র্যাঙ্ক এবং DOHC হেড ডিজাইন বর্তমান। বিশেষভাবে তৈরি এই ইঞ্জিন থেকে উৎপাদিত পাওয়ার ও টর্ক যথাক্রমে ৪৭ বিএইচপি এবং ৪৮ এনএম। সঙ্গে সিক্স স্পিড গিয়ারবক্স থাকছে। বাইকটির ওজন ১৭৫ কেজি হওয়ার ফলে একদিকে যেমন অসাধারণ পারফরম্যান্স মিলবে তেমনই ওজনের দিক থেকেও বেশ হালকা।

প্রসঙ্গত, যে সেগমেন্টে Aprilia RS 457 ভারতে আসবে সেখানে আগে থেকেই রাজত্ব করে চলেছে বেশ কিছু প্রিমিয়াম মোটরসাইকেল। যাদের মধ্যে উল্লেখযোগ্য Kawasaki Ninja 300, Kawasaki Ninja 400, KTM 390 Duke, এবং TVS Apache RR310।

সঙ্গে থাকুন ➥