Royal Enfield এর বিক্রিতে ভাগ বসাতে ভারতে তৈরি Harley Davidson এর সবচেয়ে সস্তা বাইক হাজির

Avatar

Published on:

Harley-Davidson X440 Launch Date July 4

বর্তমানে ভারতের টু-হুইলারের বাজারে আলোচনার অন্যতম কেন্দ্রবিন্দুতে রয়েছে হিরো মোটোকর্প (Hero MotoCorp) ও হার্লে-ডেভিডসন (Harley-Davidson)-এর যৌথ উদ্যোগ তৈরি মোটরসাইকেল। ইতিমধ্যেই যার একাধিক ছবি অনলাইনে ফাঁস হয়েছে। যেগুলি ক্রেতাদের উদ্দীপনার গতি তরান্বিত করতে যথেষ্ট। এবারে বাইকটির নাম প্রকাশ করল মার্কিন সংস্থা। কেবল তাই নয়, Harley-Davidson X440 নামক মোটরবাইকটির উপর থেকেও পর্দা সরানো হয়েছে। এটি আগামী ৪ জুলাই এদেশে লঞ্চ করবে বলে জানিয়েছে কোম্পানি।

Harley-Davidson X440 এর আত্মপ্রকাশ

মেড ইন ইন্ডিয়া Harley-Davidson X440 ডিজাইনের দিক থেকে XR 1200-এর থেকে অনুপ্রাণিত হয়েছে। ভারতের বাজারে বাইকটির প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে – Royal Enfield, Jawa, Yezdi, Benelli ইত্যাদি সংস্থার একাধিক টু-হুইলার। নিও-রেট্রো স্টাইলের বাইকটিতে থাকছে একটি ৪৪০ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, অয়েল কুল্ড ইঞ্জিন। আউটপুট প্রকাশ না হলেও ইঞ্জিনটি ২৫-৩০ বিএইচপি ক্ষমতা ও ৩৫ এনএম টর্ক উৎপন্ন করবে বলে অনুমান। সাথে থাকবে সিক্স-স্পিড ট্রান্সমিশন এবং স্লিপার ক্লাচ।

Harley-Davidson X440 : সম্ভাব্য দাম ও হার্ডওয়্যার

আপরাইট রাইডিং পোস্চার সহ বাইকটিতে নিউট্রাল ফুটপেগ এবং চওড়া সিঙ্গেল পিস সিট দেওয়া হয়েছে। অনুমান করা হচ্ছে এর দাম ২.৮ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হবে। X440-এর সামনে ও পেছনে যথাক্রমে ১৮ ইঞ্চি এবং ১৭ ইঞ্চি এমআরএফ টায়ার দেওয়া হয়েছে। সাসপেনশনের দায়িত্ব সামলাতে সামনে ইউএসডি ফর্ক এবং পেছনে টুইন সাইডেড শক অ্যাবসর্বার উপস্থিত।

Harley-Davidson X440 : ফিচার্স

বাইকটির সিটের ঠিক পেছনে রয়েছে ডিম্বাকৃতি এলইডি টেললাইট এবং স্প্লিট রিয়ার গ্র্যাবরেল। অন্যান্য বৈশিষ্ট্য হিসেবে এতে উপস্থিত কালো গোলাকৃতি রিয়ার ভিউ মিরর, হরাইজন্টাল এলইডি ডিআরএল বার সমেত গোলাকৃতি এলইডি হেডল্যাম্প, এলইডি টার্ন ইন্ডিকেটর এবং ব্লুটুথ কানেক্টিভিটি সহ অল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

Harley-Davidson X440-তে সাধারণ ডিজাইনের ফুয়েল ট্যাঙ্ক বর্তমান। এতে হরেক গ্রাফিক্স লক্ষ্য করা গেছে। ডুয়েলটোন অ্যালয় হুইল সহ বাইকটির ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে দেওয়া হয়েছে উভয় চাকায় ডিস্ক ব্রেক এবং ডুয়েল চ্যানেল এবিএস সিস্টেম। ইঞ্জিন এবং পার্শ্ববর্তী সরঞ্জাম কালো কালারে ফিনিশিং দেওয়া হয়েছে। এটি হার্লে ডেভিডসনের সবচেয়ে সস্তার মোটরসাইকেল হিসেবে ভারতের বাজারে আসবে।

সঙ্গে থাকুন ➥