SUV কিনতে এবার খরচ হবে বেশি, পয়লা এপ্রিল থেকে গাড়ির দাম বাড়াচ্ছে এই সংস্থা

Avatar

Published on:

Kia India Price Hike 3%

এপ্রিল থেকে বিভিন্ন অটোমোবাইল সংস্থা যানবাহনের দাম বৃদ্ধির পথে হাঁটতে চলেছে। Hyundai-এর পর এবার কিয়া’ও (Kia) সামনের মাসের প্রথম দিন থেকে সমস্ত যাত্রীবাহী গাড়ির মূল্য 3% পর্যন্ত বর্ধিত করার কথা ঘোষণা করল। মূল্যবৃদ্ধির তালিকার আওতাধীন মডেলগুলি হচ্ছে – Seltos, Sonet ও Carens। দাম বাড়ানোর জন্য কাঁচামাল ও জোগান-শৃঙ্খলের ব্যয় বৃদ্ধিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে কিয়া।

1 এপ্রিল থেকে গাড়ির দাম বাড়াচ্ছে Kia

মূল্যবৃদ্ধির সাফাই হিসেবে কিয়া ইন্ডিয়া-র জাতীয় সেলস ও মার্কেটিং আধিকারিক হরদীপ সিং ব্রার বলেন, “Kia-র তরফে আমাদের সম্মানিত গ্রাহকদের প্রিমিয়াম ও প্রযুক্তিগতভাবে উন্নত পণ্য সরবরাহের জন্য নিরন্তর প্রয়াস চালিয়ে যাই।”

ব্রার যোগ করেন, “ক্রমাগত দ্রব্যমূল্য বৃদ্ধি, প্রতিকূল এক্সচেঞ্জ রেট এবং ইনপুট খরচ বৃদ্ধির কারণে আমরা আংশিক মূল্যবৃদ্ধি কার্যকর করতে বাধ্য হচ্ছি।” তিনি জানান, মূল্যবৃদ্ধির সিংহভাগ কোম্পানি নিজের কাঁধে নিয়েছে। ক্রেতাদের পকেটে যাতে টান না ধরে ও তারা যাতে ড্রাইভিংয়ের সুবিধা উপভোগ করতে পারেন, সেই চেষ্টা চালিয়ে যাচ্ছে কিয়া।

প্রসঙ্গত, এখনো পর্যন্ত ভারত ও বিদেশের বাজারে রপ্তানি মিলিয়ে 11.6 লক্ষ যাত্রী গাড়ি বিক্রি করতে পেরেছে কিয়া। তাদের সর্বাধিক জনপ্রিয় গাড়ি Seltos ইতিমধ্যেই 6,13,000 গ্রাহকের পথ চলার সঙ্গী হয়ে উঠেছে। পরবর্তী স্থানে থাকা Sonet ও Carens এ পর্যন্ত যথাক্রমে 3,95,000 ইউনিট ও 1,59,000 ইউনিট বিক্রি হয়েছে।

সঙ্গে থাকুন ➥