কাঁপছে মারুতি-টাটারা, বছর ঘুরতেই 1 লাখ বুকিং ছাড়ালো Kia Seltos Facelift-এর

Avatar

Published on:

Kia Seltos Facelift crosses 1 lakh Bookings

ভারতে এসইউভি (SUV) গাড়ির ক্রমবর্ধমান চাহিদা, সংশ্লিষ্ট সেগমেন্টে ক্রেতাদের তীব্র আকর্ষণের আভাস দেয়। সময়ের সাথে অটোমোবাইল সেক্টরে এই পরিবর্তন ছোট গাড়ি (হ্যাচব্যাক) নির্মাতাদের কপালে ভাঁজ বৃদ্ধি করছে। তাই সকল সংস্থাই চোখ বুজে এসইউভি সেগমেন্টে ঝাঁপাচ্ছে। যেই তালিকায় রয়েছে দক্ষিণ করিয়ার কোম্পানি কিয়া’র (Kia) নাম। এদেশে তাদের অতি জনপ্রিয় এসইউভি Seltos Facelift এবারে এক লাখ বুকিং পার করল। গত বছর নতুন ভার্সনে লঞ্চের পর থেকে গাড়িটি প্রতি মাসে গড়ে ১৩,৫০০ ইউনিট করে বুকিং পাচ্ছে বলে জানিয়েছে কোম্পানি।

Kia Seltos Facelift-এর বুকিং ১ লাখ পার করল

২০১৯-এর আগস্টে প্রথম লঞ্চ হয়েছিল Kia Seltos। এ পর্যন্ত গাড়িটির ৬ লাখের বেশি মডেল তৈরি করেছে বলে জানিয়েছে কোম্পানি। যার মধ্যে প্রায় ৭৫ শতাংশ বিক্রি হয়েছে এদেশের বাজারে। সংস্থা সূত্রে জানানো হয়েছে, মোট বুকিংয়ের প্রায় ৫০% অটোমেটিক ভ্যারিয়েন্ট। এর মধ্যে প্রায় ৪০% ক্রেতা অ্যাডাস (ADAS) প্রযুক্তি যুক্ত ভার্সন বেছে নিয়েছেন। ৮০% কিনেছেন টপ-ভ্যারিয়েন্টগুলি।

প্রসঙ্গত, Kia Seltos facelift তিনটি প্রাইমারি ট্রিমে অফার করা হয় – Tech Line, GT Line ও X Line। এছাড়া রয়েছে ৫টি টেক লাইন ভ্যারিয়েন্ট – HTE, HTK, HTK Plus, HTX ও HTX Plus। এতে উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে রয়েছে – ইনফোটেনমেন্ট এবং ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের জন্য দুটি ১০.২৫ ইঞ্চি স্ক্রিন, ডুয়েল জোন ক্লাইমেট কন্ট্রোল, অ্যাম্বিয়েন্ট লাইটিং, প্যানোরামিক সানরুফ, ভেন্টিলেটেড সিট, ৩৬০ ডিগ্রী ক্যামেরা, ৮ ইঞ্চি হেড আপ ডিসপ্লে, ইলেকট্রনিক পার্কিং ব্রেক, রেন সেন্সিং ওয়াইপার, বস টিউনড ৮-স্পিকার সিস্টেম ইত্যাদি।

এছাড়া সুরক্ষাজনিত বৈশিষ্ট্যের মধ্যে উপস্থিত – ১৭ অ্যাডাস ফিচার্স। যেমন – ফরওয়ার্ড কলিশন ওয়ার্নিং অ্যাসিস্ট, ব্লাইন্ড স্পট কলিশন ওয়ার্নিং এবং লেন কিপ অ্যাসিস্ট। এসইউভি মডেলটিতে স্ট্যান্ডার্ড বৈশিষ্ট্য হিসেবে রয়েছে ছয়টি এয়ারব্যাগ, একটি টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, ইএসসি এবং হিল অ্যাসিস্ট কন্ট্রোল।

Kia Seltos ভারতে তিনটি ইঞ্জিন অপশনে অফার করা হয় – নয়া ১.৫ লিটার TGDi টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন (আউটপুট ১৬০ এইচপি/২৫৩ এনএম), ১.৫ লিটার NA পেট্রোল ইঞ্জিন (আউটপুট ১১৫ এইচপি/১৪৪ এনএম) এবং ১.৫ লিটার CRDi টার্বোচার্জড ডিজেল ইঞ্জিন (আউটপুট ১১৬ এইচপি/২৫০ এনএম)। প্রথমটি ৬-স্পিড iMT ও ৭-স্পিড ডুয়াল ক্লাচ অটোমেটিক গিয়ারবক্স সহ অফার করা হয়। দ্বিতীয়টি ৬-স্পিড ম্যানুয়াল ও সিভিটি এবং তৃতীয়টি ৬-স্পিড ম্যানুয়াল iMT, ৬-স্পিড ম্যানুয়াল ও ৬-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন সহ উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥