4 বছর না হতেই 5 লাখ বিক্রির রেকর্ড, Kia Seltos এর দাপটে ব্যাকফুটে Hyundai Creta

Avatar

Published on:

Kia Seltos SUV Crosses 5 Lakh Sales

কিয়া ইন্ডিয়া (Kia India) ভারতে তাদের সর্বাধিক জনপ্রিয় কম্প্যাক্ট এসইউভি Seltos এর বিক্রি ৫ লাখ ইউনিট পেরোনোর কথা ঘোষণা করল। এদেশে লঞ্চের চার বছরেরও কম সময়ে গাড়িটি এই মাইলফলক স্পর্শ করেছে। যা বাস্তবেই প্রশংসার দাবি রাখে। বস্তুত, Seltos এর হাত ধরেই দেশের গাড়ি বাজারে নিজের ভিত মজবুত করতে পেরেছে হুন্ডাই (Hyundai) এর মালিকানাধীন দক্ষিণ কোরিয়ান সংস্থা কিয়া।

Kia Seltos ভারতে 5 লাখ বিক্রির মাইলফলক স্পর্শ করল

কিয়া সেল্টস ২০১৯-এর মাঝামাঝিতে ভারতে প্রথম লঞ্চ হয়েছিল। লঞ্চের ৪৬ মাসের মধ্যেই বিক্রিতে এই রেকর্ড গড়েছে। গাড়িটি হুন্ডাই ক্রেটার প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি হলেও, বিক্রির নিরিখে তাকে টক্কর দিতে সক্ষম হয়েছে। অনেকের মতেই ভারতের সেরা ডিজাইনের এসইউভি এটি। আবার ফিচারের দিক থেকেও ক্রেতাদের মনে দাগ কেটেছে এটি।

কিয়া ইন্ডিয়া-র এমডি এবং সিইও টে-জিন পার্ক বলেন, “সেল্টস এর বিক্রিতে এই সাফল্যের পেছনে রয়েছে এর অসামান্যতা। এটি অসংখ্য ক্রেতা হৃদয় হরণ করেছে। এবং ৫ লাখের বেশি ক্রেতার সম্মান পেয়েছে।” সংস্থার দাবি এদেশে তাদের বিক্রিত গাড়ির প্রায় ৫৫ শতাংশ হচ্ছে সেল্টস। ‘মেক ইন ইন্ডিয়া’ অভিযানের অধীনে মধ্য এবং দক্ষিণ আমেরিকার মতো ১০০-র বেশি বাজারে ১.৩৫ লাখের বেশি সেল্টস রপ্তানি করার কথা জানিয়েছে কিয়া।

এছাড়াও মেক্সিকো, মধ্য প্রাচ্য, আফ্রিকা এবং এশিয়া প্যাসিফিক দেশগুলিতেও গাড়িটি সরবরাহ করা হয়। সম্প্রতি বিশ্ববাজারে কিয়া তাদের Seltos গাড়িটির ফেসলিফ্ট ভার্সন হাজির করেছে। এবছর ভারতের মার্কেটেও লঞ্চ হতে পারে নয়া মডেলটি। আসলে যেন তেন প্রকারে এদেশে বিক্রি বাড়ানোই তাদের লক্ষ্য। বর্তমানে ভারতে গাড়িটির দাম ১০.৮৯ লক্ষ টাকা থেকে শুরু (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥