Komaki Cat 2.0 NXT: ফুল চার্জে 140 কিমি যায়, 5000 টাকা ছাড় এই ইলেকট্রিক মোপেডে

Avatar

Published on:

Komaki Cat 2.0 NXT Electric Moped Launched India

পণ্য পরিবহণের জন্য টু হুইলারের মধ্যে সর্বাধিক জনপ্রিয় মোপেড। চাকা স্কুটির তুলনায় বড় হওয়ার কারণে ভেজা রাস্তায় স্কিড করার প্রবণতাও কম। আবার রক্ষণাবেক্ষণের খরচও কম। যে কারণে এই সেগমেন্টের চাহিদা ইদানিং বাড়তে দেখা যাচ্ছে। সম্প্রতি বাজারে এমনই একটি ইলেকট্রিক মোপেড লঞ্চ করেছিল কাইনেটিক। যার নাম – E Luna। এবারে দেশের আরও এক বৈদ্যুতিক টু হুইলার নির্মাতা কোমাকি (Komaki) নতুন ইলেকট্রিক মোপেড Cat 2.0 NXT লঞ্চ করল। দাম রাখা হয়েছে 99,500 টাকা (এক্স-শোরুম)। প্রধানত লাস্ট মাইল ডেলিভারি অপারেটরদের জন্যই এটি হাজির করেছে কোম্পানি।

Komaki Cat 2.0 NXT লঞ্চ হল

প্রথম থেকেই মোপেডের প্রতি ক্রেতাদের আকর্ষণ বাড়াতে 5000 টাকার ক্যাশব্যাক অফার করছে কোমাকি। যা 30 এপ্রিল, 2024 পর্যন্ত বৈধ থাকবে। শক্তির উৎস হিসেবে Cat 2.0 NXT-তে দেওয়া হয়েছে একটি 42 অ্যাম্পিয়ার আওয়ার LiPO4 ব্যাটারি। এটি ফুল চার্জে 110 থেকে 140 কিলোমিটার রেঞ্জ দেবে বলে দাবি করেছে কোম্পানি।

Komaki Cat 2.0 NXT প্রতি ঘন্টায় সর্বোচ্চ 79 কিলোমিটার তুলতে সক্ষম। এই ইভি একটি আয়রন ফ্রেমের উপর ভিত্তি করে এসেছে। এতে রয়েছে কনভার্টেবল সিটিং। আবার সর্বোচ্চ 350 কেজি ওজন বহনের সক্ষমতা রয়েছে। সঙ্গে দেওয়া হয়েছে পোর্টেবল চার্জার এবং ব্যাটারি। মাত্র চার থেকে পাঁচ ঘন্টায় ব্যাটারি সম্পূর্ণ চার্জ হয়ে যাবে বলে জানিয়েছে সংস্থা।

Komaki Cat 2.0 NXT-এ একগুচ্ছ ফিচার্স সমেত হাজির হয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য ফ্রন্ট এলইডি লাইট, বিএলডিসি হাব মোটর, পার্কিং অ্যাসিস্ট, রিভার্স অ্যাসিস্ট, ডুয়েল ডিস্ক ব্রেক সিস্টেম এবং সিক্স হাইড্রোলিক রিয়ার সাসপেনশন। অন্যান্য বৈশিষ্ট্যের তালিকায় উপস্থিত ফোল্ডেবল ব্যাকরেস্ট, অতিরিক্ত স্টোরেজ স্পেস, সেফটি গার্ড, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ওয়্যারলেস আপডেট, ইউএসবি পোর্ট এবং অতিরিক্ত ফুটরেস্ট।

সঙ্গে থাকুন ➥