Lectrix EV: মাত্র 49,999 টাকায় 100 কিমি মাইলেজের ই-স্কুটার লঞ্চ করল লেকট্রিক্স, ওয়ারেন্টি জীবনভর!

Avatar

Published on:

Lectrix BaaS E-Scooter launched

কিংবদন্তি সার গোষ্ঠীর (SAR Group) ইলেকট্রিক টু হুইলার নির্মাণকারী শাখা হল লেকট্রিক্স ইভি (Lectrix EV)। ভারতের ব্যাটারি চালিত দু’চাকার গাড়ি বাজারে যথেষ্ট সুনাম অর্জন করেছে এই সংস্থা। আমজনতার কথা বিবেচনা করে এবারে তারা একদম সস্তায় হাই-স্পিড বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করল। Lectrix BaaS নামের নয়া মডেলটির দাম মাত্র 49,999 টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে। মূলত ‘ব্যাটারি অ‍্যাজ এ সার্ভিস’ অফার করার জন্যই এত কম দাম। অর্থাৎ ব্যাটারি ছাড়াই কেনা যাবে এই স্কুটি। যতটুকু প্রয়োজন সেই অনুযায়ী সাবস্ক্রিপশন নিয়ে ব্যাটারি ব্যবহার করতে হবে ক্রেতাদের।

Lectrix BaaS ই-স্কুটার খুব সস্তায় ভারতে লঞ্চ হল

সংস্থার দাবি, ব্যাটারি অ‍্যাজ এ সার্ভিস হওয়ার কারণে বাজারে বিক্রিত মডেলের তুলনায় ক্রেতাদের 40 শতাংশ কম খরচ করতে হচ্ছে। আরও দাবি করা হয়েছে, ফুল চার্জে এটি একটানা 100 কিলোমিটার পথ চলতে সক্ষম। আবার প্রতি ঘন্টায় এর সর্বোচ্চ গতিবেগ 50 কিলোমিটার। উপরন্তু দেওয়া হয়েছে ব্যাটারিতে লাইফ টাইম ওয়ারেন্টি।

প্রসঙ্গত, 2024-এর ফেব্রুয়ারিতে কোম্পানি LXS 2.0 ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছিল। একবার ফুল চার্জে এটি 98 কিলোমিটার রেঞ্জ প্রদান করবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়। এতে উপস্থিত 2.3 কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। দাম, 79,999 টাকা (এক্স-শোরুম)। সংস্থার বিশ্বাস, তাদের এই LXS 2.0 মডেলটি রেঞ্জ, গুণগত মান এবং দামের দিক থেকে উৎকৃষ্ট।

লেকট্রিক্স বরাবরই প্রথম ইলেকট্রিক স্কুটার কিনতে চলেছেন এমন ক্রেতাদের লক্ষ্য করে মডেল বাজারে আনে। LXS 2.0-এর ক্ষেত্রেও যার অন্যথা হয়নি। এতে 3 বছর/30,000 কিলোমিটার ওয়ারেন্টি অফার করা হয়েছে। রয়েছে অ্যান্টি থেফ্ট সিস্টেম, এমার্জেন্সি এসওএস ফিচার।

সঙ্গে থাকুন ➥