Lectrix E-Scooter: ওলা-টিভিএস দের টক্কর, ফিচার্সে ঠাসা ঝাক্কাস ই-স্কুটারের লঞ্চ এই মাসে

Avatar

Published on:

Lectrix launch New Premium E-Scooter this month

পেট্রোল ডিজেলের আকাশছোঁয়া মূল্য বৈদ্যুতিক স্কুটারের প্রতি মানুষের চাহিদা বৃদ্ধির অন্যতম কারণ বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। তাই এই ব্যবসায় বিপুল মুনাফার সম্ভাবনা দেখে ছোট-বড় বহু সংস্থা ইলেকট্রিক টু হুইলার তৈরিতে হাত পাকাচ্ছে। যেমন Luminous, Livguard, Livfast ও Livpure এর মতো জনপ্রিয় ব্র্যান্ডের মালিক সার গোষ্ঠীর (SAR Group) শাখা ইলেকট্রিক মোবিলিটি (SAR Electric Mobility) তাদের লেকট্রিক্স (Lectrix) ব্র্যান্ডের আওতায় একটি নতুন প্রিমিয়াম বৈদ্যুতিক স্কুটার এই মাসেই উন্মোচন করবে বলে জানিয়েছে। ২২ জুলাই থেকে যার বুকিং নেওয়া শুরু হবে।

Lectrix এই মাসেই নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে

সম্প্রতি লেকট্রিক্সের নতুন ইলেকট্রিক স্কুটারটিকে ক্যামোফ্লেজে মোড়ানো অবস্থায় টেস্টিং চালাতে দেখা গিয়েছে। ডিজাইনের মধ্যে এতে এলইডি ডিআরএল এবং এলইডি হেডল্যাম্পের দেখা মিলেছে। এটি ফ্যামিলি ইলেকট্রিক স্কুটার বলেই মনে করা হচ্ছে। সেজন্য অসংখ্য ক্রেতাকে আকৃষ্ট করবে। জানা গেছে, এটি সেগমেন্টের প্রথম এমন বেশ কিছু ফিচার ও প্রযুক্তি অফার করবে।

ইলেকট্রিক স্কুটারটি কম দামে ভালো সফটওয়্যার এবং হার্ডওয়্যারের সুবিধা সহ হাজির হবে। এতে থাকতে পারে এমারজেন্সি অ্যাসিস্ট, স্মার্ট ইগনিশন এবং অটো ক্যান্সেলেশন ইন্ডিকেটর। এছাড়াও মিলবে নেভিগেশন, ব্লুটুথ কানেক্টিভিটি ইত্যাদি। এখনও পর্যন্ত স্কুটারটির ১.২৫ লক্ষ কিলোমিটারের অধিক পথ পরীক্ষা করে দেখা হয়েছে বলে দাবি সংস্থার।

লেকট্রিক্স ই-স্কুটারের অফিশিয়াল নাম এবং অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কিত কোন তথ্য এখনও সংস্থা প্রকাশ করেনি। তবে সম্পূর্ণ চার্জে ১০০ কিলোমিটার পথ ছুটতে পারবে বলে আশা করা হচ্ছে। কোম্পানি বর্তমানে থার্মাল পারফরম্যান্স অপ্টিমাইজ করতে ব্যাটারি ম্যানেজমেন্ট সিস্টেমের উপর কাজ করছে। যা উচ্চতামপাত্রায় ঠিকঠাক কাজ করার পাশাপাশি ব্যাটারির উষ্ণতা বৃদ্ধি পেলে স্কুটারের গতি নিজে থেকেই কমাবে।

সঙ্গে থাকুন ➥