দু’মাসে একশোটাও বিক্রি হয়নি, খুব শীঘ্রই বন্ধ হয়ে যেতে পারে Mahinda-র এই ফ্লপ গাড়ি

Avatar

Published on:

Mahindra Marazzo Discontinue

বর্তমানে মাহিন্দ্রা (Mahindra)-র গাড়ি বিক্রিতে জোয়ার আসার ক্ষেত্রে সর্বাধিক ভূমিকা পালন করছে XUV700 ও Scorpio-N। অত্যাধিক জনপ্রিয়তার কারণে এই দুই মডেল বুকিং করার পর চাবি হাতে পেতে এক বছরের বেশি সময় অপেক্ষা করতে হচ্ছে। সংস্থার পোর্টফোলিয়তে XUV300 ও Bolero-র অবদানও নেহাত কম নয়। কিন্তু তা বলে যে ঝুলির প্রতিটি মডেল নিজের ভালো বেচাকেনা দিয়ে সংস্থাকে সন্তুষ্টি দেয় তেমনটিও নয়। যার মধ্যে Mahindra Marazzo-এর নাম উল্লেখযোগ্য।

বিক্রির পরিমাণ

অতি দুঃখের সঙ্গে মাহিন্দ্রা জানিয়েছে তাদের এমপিভি মডেল Marazzo জুলাইয়ে মাত্র ৮১ জন ক্রেতার মুখ দেখেছে। বিক্রির পরিমাণে হতাশা কেবলমাত্র জুলাইয়ে নতুন নয়, জুনের পরিস্থিতিও একই ছিল। সে মাসে এটির ৮৯ ইউনিট বিক্রি করতে পেরেছিল মাহিন্দ্রা। ৭ সিটার এই গাড়িটির চাইতে Renault Triber-এর অবস্থা তুলনামূলক ভাল। তাই এর বিক্রিতে যদি জোয়ার আনতে হয় তবে Marazzo-র নতুন সংস্করণ লঞ্চ করা অতি প্রয়োজন। নচেৎ বিক্রি বন্ধ করে দেওয়াই শ্রেয়।

Mahindra Marazzo-এর বেচাকেনায় কেন এমন শোচনীয় অবস্থা?

Ertiga ও Innova-র সাথে টক্কর চালাতে অতি সাধ করে Marazzo গাড়িটি বাজারে এনেছিল মাহিন্দ্রা। কিন্তু দুঃখের বিষয় প্রতিযোগিতায় টিকে থাকতে কার্যত ব্যর্থ হয় মডেলটি। যার অন্যতম কারণ গাড়িটির পেট্রোল ভার্সন নেই। আবার অটোমেটিক গিয়ারবক্স অপশনও উপলব্ধ নয়। যে কারণে যত দিন গিয়েছে এটির বিক্রি তলানিতে এসে ঠেকেছে।

Mahindra Marazzo-এর বিক্রি তবে কি বন্ধ করে দেওয়া হবে?

Marazzo-এর বিক্রির পরিকল্পনার নিয়ে এখনও রহস্য বজায় রেখেছে মাহিন্দ্রা। সংস্থার লাইনআপে যে গাড়িটির উপস্থিতি রয়েছে, তা সম্ভবত তারা ভুলেই গিয়েছে। তবে বিক্রির সংখ্যা যেভাবে হতাশ করছে, তাতে করে এর বিক্রি বন্ধ কেবলমাত্র সময়ের অপেক্ষা করা যায়। এর বেচাকেনা থামিয়ে দেওয়া হলে, বর্তমানে চাহিদা পূর্ণ এসইউভি মডেলগুলির উৎপাদন বাড়াতে পারবে মাহিন্দ্রা।

সঙ্গে থাকুন ➥