Scorpio-বিক্রি একধাক্কায় 188 শতাংশ বাড়ল, উর্দ্ধমুখী চাহিদার জোরে প্রথম চারে Mahindra

Updated on:

Mahindra Scorpio registers 188% sales growth

ভারতের সাত আসন বিশিষ্ট এসইউভি (SUV) গাড়ির মধ্যে সর্বাধিক শক্তিশালী মডেল হল Mahindra Scorpio। গাড়িটি ধার ও ভার – সবদিক থেকেই এগিয়ে। আবার গত মাসে চাহিদায় বিপুল উত্থানের কারণে প্যাসেঞ্জার গাড়ি বিক্রির নিরিখে দেশী-বিদেশী সংস্থাগুলির তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছে মাহিন্দ্রা (Mahindra)। ২০২৩-এর জানুয়ারিতে ৩৩,০৪০ ইউনিট গাঢ়ি বেচতে পেরেছে তারা। যার মধ্যে Scorpio মডেলের অবদান অনস্বীকার্য।

Mahindra Scorpio সেলস

গত মাসে সবচেয়ে বেশি বিক্রি হওয়ার কারণে মাহিন্দ্রার বেস্ট সেলিং গাড়ির তকমা পেয়েছে স্করপিও। নিজের অতীতের সমস্ত রেকর্ড ভাঙার পাশাপাশি সংস্থার জনপ্রিয়তম মডেল Bolero-কেও পেছনে ফেলেছে Scorpio। এই প্রসঙ্গে বলে রাখি, বর্তমানে N এবং Classic মডেলে বিক্রি হয় এই এসইউভি।

গত মাসে মোট ৮,৭১৫ ইউনিট স্করপিওর চাবি নতুন ক্রেতার হাতে তুলে দিয়েছে মাহিন্দ্রা। তুলনাস্বরূপ আগের বছর ওই সময় বেচাকেনার পরিমাণ ছিল ৩,০২৬ ইউনিট। ফলে এক বছরের ব্যবধধানে থাকায় বিক্রিতে ১৮৮ শতাংশ জোয়ার এসেছে। আবার ২০২২-এর ডিসেম্বরের (৭,০০৩ ইউনিট) বিক্রিকেও ছাপিয়ে গিয়েছে গত মাসের বেচাকেনা। যে কারণে গত বছরের শেষ মাসের তুলনায় চাহিদা বেড়েছে ২৪ শতাংশ।

Mahindra Scorpio ইঞ্জিন স্পেসিফিকেশন

স্করপিও এন পেট্রোল ও ডিজেল উভয় ইঞ্জিনের বিকল্পে কেনা যায়। ২.০ লিটার ফোর সিলিন্ডার, টার্বো পেট্রোল ইঞ্জিন ২.২ লিটার ফোর সিলিন্ডার ডিজেল ইঞ্জিন ভ্যারিয়েন্টে উপলব্ধ গাড়িটি। দুটি মডেলেই ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশনের বিকল্প রয়েছে। পেট্রল ইঞ্জিনের ম্যানুয়াল ভ্যারিয়েন্টটি থেকে ২০৩ পিএস ও ৩৭০ এনএম টর্ক এবং অটোমেটিক ট্রিমে ৩৮০ এনএম টর্ক পাওয়া যায়। অন্য দিকে, লোয়ার স্টেট ডিজেল ইঞ্জিন থেকে ১৩২ পিএস এবং ৩০০ এনএম টর্ক উৎপন্ন হয়। আবার হায়ার স্টেট  ম্যানুয়াল ডিজেল ইঞ্জিন থেকে পাওয়া যায় ১৭৫ পিএস এবং ৩৭০ এনএম টর্ক। 

Mahindra Scorpio ফিচার ও দাম

এসইউভিটি-র ফিচারের তালিকায় রয়েছে পাওয়ার স্টিয়ারিং, পাওয়ার উইন্ডো ফ্রন্ট, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, এয়ার কন্ডিশনার, চালক ও যাত্রীদের জন্য এয়ারব্যাগ, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, ফগ লাইট এবং অ্যালয় হুইল। এছাড়াও রয়েছে এলইডি ডিআরএল সহ প্রোজেক্টার হেডলাইট, একটি ৯ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, যা ব্লুটুথ-এর মাধ্যমে স্মার্ট ফোনের সাথে কানেক্ট করা যাবে। গাড়িটির এক্স-শোরুম মূল্য ১২.৬৪ লক্ষ টাকা থেকে ১৬.১৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥