Scorpio ঝড়ে বেসামাল টাটা-মারুতিরা! 9 লক্ষ গাড়ি উৎপাদনের নজির স্পর্শ করল Mahindra

Avatar

Published on:

Mahindra Scorpio SUV achieves 9 lakh production milestone

মাহিন্দ্রা (Mahindra)-র ফ্ল্যাগশিপ এসইউভি (SUV) Scorpio ভারতে নজিরবিহীন সাফল্য অর্জন করল। গাড়িটির ৯ লক্ষতম মডেলটি সংস্থার চাকানের কারখানা থেকে তৈরি হয়ে বেরিয়েছে বলে জানালো মাহিন্দ্রা। এটি ছিল একটি Scorpio-N। ২০২২-এর জুনে লঞ্চ হয়েছিল নতুন ভার্সনটি। ২০০২-এ গাড়িটি এদেশে প্রথম লঞ্চ হয়েছিল। এরপর একাধিক আপডেট পায় গাড়িটি। বর্তমানে মাহিন্দ্রা এদেশে Scorpio-N ও Scorpio Classic মডেল দুটি বিক্রি করে।

Mahindra Scorpio-র বিক্রি ভারতে ৯ লাখ স্পর্শ করল

স্করপিও বর্তমানে মাহিন্দ্রার বেস্ট সেলিং মডেল। জনপ্রিয়তার দিক থেকে গাড়িটি দীর্ঘদিন শীর্ষস্থানে থাকা বোলেরোকেও হার মানিয়েছে। মে’তে মাহিন্দ্রা মোট ৯,৩১৮ ইউনিট এসইউভি বিক্রি করেছে। সংস্থার কার্যনির্বাহী আধিকারিক এবং সিইও রাজেশ জেজুরিকার এই সাফল্যের প্রসঙ্গে বলেন, “আজ স্করপিও এন এর প্রথম বিশেষ বার্ষিকী ছিল। আমরা উদযাপনের জন্য আমাদের দলের সাথে চাকান প্ল্যান্টে ছিলাম। ৯ লক্ষতম মডেলটি কারখানা থেকে বেরোনোর মুহূর্তটি ছিল আমাদের কাছে আবেগ তাড়িত।”

Mahindra Scorpio-N আকার আকৃতিতে Scorpio Classic-এর থেকেও বড়। এটির দৈর্ঘ্য, প্রস্থ এবং হুইলবেস যথাক্রমে ২০৬ মিমি, ৯৭ মিমি এবং ৭০ মিমি। গাড়িটি ১৮ ইঞ্চি এবং ১৭ ইঞ্চি ডায়মন্ড কাট অ্যালয় হইলে ছোটে। এতে রয়েছে ডবল ব্যারেল এলইডি প্রোজেক্টর হেডল্যাম্প, টেল স্ট্যাক্ড এলইডি টেলল্যাম্প, শার্ক ফিন অ্যান্টেনা, ইলেকট্রনিক্যালি অ্যাডজাস্টেবল এবং ফোল্ডেবল ORVM। অন্যদিকে Scorpio Classic সামান্য কিছু পরিবর্তন সমেত অরিজিনাল স্করপিও-এর ডিজাইন ধরে রেখেছে।

Scorpio Classic এসইউভি-তে মাহিন্দ্রা কেবলমাত্র ডিজেল ইঞ্জিন অফার করে। ২.২ লিটার ইউনিট থেকে ১৩০ বিএইচপি শক্তি এবং ৩০০ এনএম টর্ক উৎপন্ন হয়। সঙ্গে ৬-স্পিড গিয়ারবক্স উপলব্ধ। অন্যদিকে Scorpio-N একটি ২.২ লিটার ডিজেল ইঞ্জিন দ্বারা পরিচালিত, যার আউটপুট ১৭২ বিএইচপি এবং ৩৭০ এনএম। এটি ৬-স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক ট্রান্সমিশনে উপলব্ধ। আবার লোয়ার ভ্যারিয়েন্ট থেকে ১৩০ বিএইচপি ক্ষমতা এবং ৩০০ এনএম টর্ক মেলে।

আবার Scorpio-N ২.০ লিটার টার্বো-চার্জড পেট্রোল ইঞ্জিন সমেত বেছে নেওয়া যায়। এটি থেকে ২০০ বিএইচপি শক্তি এবং ৩৭০ এনএম টর্ক পাওয়া যায়। গাড়িটি ৬-স্পিড ম্যানুয়াল এবং ৬-স্পিড টর্ক কনভার্টার গিয়ারবক্স সহ বেছে নেওয়া যায়। Scorpio Classic-এর দাম ১২.৬৪-১৬.১৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। যেখানে Scorpio-N কিনতে খরচ পড়ে ১৩.০৫ লক্ষ টাকা থেকে ২৪.৫১ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥