কেন্দ্রীয় সরকারের কড়াকড়িতে লাখ টাকার ধাক্কা, Mahindra Thar এর দাম ছয় অঙ্কের ঘরে বাড়ল

Avatar

Updated on:

Mahindra Thar becomes expensive up to rs 1.05 lakh

১ এপ্রিল থেকে দেশজুড়ে ভারত স্টেজ-৬ বা বিএস-৬ এর দ্বিতীয় পর্যায় চালু হওয়ার পর থেকেই বিভিন্ন গাড়ির দাম বেড়েছে। এমনকি নতুন নির্গমন নীতির জন্য চাহিদা কম এমন অনেক মডেল বিলুপ্ত হয়েছে বাজার থেকে। আর এবার মূল্যবৃদ্ধির কোপ গিয়ে পড়ল মাহিন্দ্রার তৈরি থার (Thar) এসইউভির উপর। গাড়িটির দাম সর্বোচ্চ ১.০৫ লাখ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। ফোর হুইল ড্রাইভ (4WD) মডেলের পাশাপাশি নতুন লঞ্চ হওয়া টু হুইল ড্রাইভও (2WD) রয়েছে মূল্যবৃদ্ধির আওতায়।

রিয়ার হুইল ড্রাইভের মধ্যে X (O) হার্ড টপ ডিজেল ম্যানুয়াল ট্রান্সমিশন ভ্যারিয়েন্টের দাম আগের তুলনায় ৫৫,০০০ টাকা বাড়ানো হয়েছে। অন্যদিকে, LX হার্ড টপ ডিজেল ম্যানুয়াল ট্রান্সমিশন কিনতে অতিরিক্ত ১.০৫ লাখ টাকা খরচ করতে আপনাকে। এছাড়া বাকি সব ট্রিমের ক্ষেত্রে ২৮,০০০ টাকার মূল্য বৃদ্ধি ঘোষণা করা হয়েছে।

এছাড়া, মাহিন্দ্রা থার এর ফোর হুইল ড্রাইভ সিস্টেম যুক্ত LX হার্ড টপ ডিজেলের অটোমেটিক ট্রান্সমিশন ভ্যারিয়েন্টের নতুন এক্স শোরুম মূল্য ১৬.৭৭ লাখ টাকা হয়েছে। যদিও এর বেস ভ্যারিয়েন্টের দাম অপরিবর্তিতই রাখা হয়েছে। এটি ১৩.৪৯ লাখ টাকায় এক্স শোরুম কিনতে পাওয়া যাচ্ছে।

উল্লেখ্য, থার সিরিজে আরও একটি নতুন অতিথি যুক্ত হতে চলেছে। এটি থারের একদম এন্ট্রি লেভেল ৪×৪ AX (AC) ভার্সন হিসেবে আসতে চলেছে। জানুয়ারিতে অটো এক্সপ্রো তে প্রকাশ পাওয়া মারুতি সুজুকি জিমনি কে মাথায় রেখেই লঞ্চ করা হবে এটি।

বর্তমানের AX (O) ভ্যারিয়েন্টের থেকে কম দামেই মিলবে নতুন AX (AC) মডেলটি। এরমধ্যে ফোর হুইল ড্রাইভ প্রযুক্তির পাশাপাশি সামনের দিকে মুখ করা দ্বিতীয় সারির সিট থাকার সম্ভাবনা রয়েছে। উপরন্তু থারের এই মডেলে ২.০ লিটারের টার্বো পেট্রল ইঞ্জিন এবং ২.২ লিটারের ডিজেল ইঞ্জিন থাকবে বলে কানা-ঘুষো শোনা যাচ্ছে। যেহেতু এটি পকেট সাশ্রয়ী মূল্যে এন্ট্রি লেভেলের মডেল হিসেবে লঞ্চ হতে চলেছে, তাই স্বাভাবিকভাবেই অন্যান্য দামি সংস্করণের তুলনায় অনেক বৈশিষ্ট্য এতে অনুপস্থিত থাকবে।

এদিকে মাহিন্দ্রা তার জনপ্রিয় থার মডেলটির ফোর হুইল ড্রাইভ ভ্যারিয়েন্টে দুটি নতুন রংয়ের অপশন যুক্ত করেছে। সেগুলি হল- এভারেস্ট হোয়াইট এবং ব্লেজিং ব্রোঞ্জ। এই দুটি রং এতদিন পর্যন্ত কেবলমাত্র এর টু উইল ড্রাইভ মডেলিং দেখতে পাওয়া যেত। সব মিলিয়ে মাহিন্দ্রা থার ফোর হুইল ড্রাইভ সেগমেন্টের গাড়িগুলিতে এভারেস্ট হোয়াইট, ব্লেজিং ব্রোঞ্জ, অ্যাকোয়া মেরিন, রেড রেজ, নেপোলি ব্ল্যাক এবং গ্যালাক্সি গ্রে এই ছয়টি রংয়ের অপশন মিলবে।

সঙ্গে থাকুন ➥