Scorpio থেকে Thar, বাজার কাঁপাতে জনপ্রিয় সব SUV-র বৈদ্যুতিক ভার্সন লঞ্চ করবে মাহিন্দ্রা

Avatar

Published on:

Mahindra to launch electric version of Scorpio bolero Thar SUVs

অটোমোবাইল কোম্পানিগুলি রেষারেষি করে বৈদ্যুতিক গাড়ি বাজারে আনছে। নতুন ইলেকট্রিক ভেহিকেল আনার পাশাপাশি সংস্থার বিদ্যমান আইসি মডেলগুলির বৈদ্যুতায়নে হিরিক লেগেছে। দৃষ্টান্ত হিসেবে মাহিন্দ্রা ও মাহিন্দ্রা (Mahindra & Mahindra)-র নাম নেওয়া যায়। গত মাসে সংস্থাটি ইভি মডেল আনার ক্ষেত্রে ভবিষ্যৎ পরিকল্পনার কথা প্রকাশ করেছে। জানানো হয়েছে, Scorpio, Bolero এমনকি Thar-এর বৈদ্যুতিক ভার্সনে আসবে। এছাড়াও ভিন্ন দুই ব্র্যান্ডের আওতায় একাধিক ইভি মডেল আনবে তারা– XUV.e (XUV.e8 ও XUV.e9) এবং BE (BE.05, BE.07 ও BE.09)।

Mahindra আনছে চারটি ইলেকট্রিক এসইউভি

বর্তমানে উপরিউক্ত মডেলগুলি কনসেপ্ট ভার্সনে রয়েছে। এগুলির মধ্যে সর্বপ্রথম বাজারে আসতে পারে Mahindra XUV.e8। জানা গেছে, ২০২৪-এর ডিসেম্বর থেকে মাহিন্দ্রা তাদের XUV700-এর বৈদ্যুতায়নে হাত লাগাবে। উল্লেখ্য, XUV.e ও BE ইলেকট্রিক এসইউভি মডেলগুলি ব্রিটেনের অক্সফোর্ডশায়ারে মাহিন্দ্রা অ্যাডভান্সড ডিজাইন ইউরোপ বা মাডা ডিজাইন স্টুডিওতে নকশা করা হয়েছে। INGLO প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসা প্রতিটি মডেলে রয়েছে আলাদা ডিজাইন এবং ফিচার।

দেশীয় সংস্থাটি Thar, Scorpio ও Bolero-র ইলেকট্রিক ভার্সন আনবে বলে নিশ্চিত করেছে। প্রতিটি মডেলের নামের শেষে সংযুক্ত থাকবে ‘.e’। এর সাথে আসন্ন মডেলগুলিতে সংস্থার নতুন লোগো ব্যবহার করা হবে। Thar.e, Scorpio.e ও Bolero.e গাড়িগুলি INGLO প্ল্যাটফর্মের P1 ভার্সনের ওপর ভিত্তি করে আসবে। Volkswagen-এর থেকে নেওয়া প্রতিটি মোটরেই থাকবে রিয়ার হুইল ড্রাইভ সিস্টেম।

আবার Mahindra Scorpio-র ইলেকট্রিক মডেলে অল হুইল ড্রাইভ অফার করা হতে পারে। উল্লেখ্য, গত মাসে দক্ষিণ আফ্রিকার বাজারে Thar.e আত্মপ্রকাশ করেছে। আইসিই ভার্সনের থেকে এটি সম্পূর্ণ ভিন্ন। সামনে রয়েছে স্কোয়ার-অফ, রেট্রো স্টাইল স্টান্স। এছাড়া আছে আয়তাকার গ্রিল, কম্প্যাক্ট উইন্ডশিল্ড, একটি বাম্পার এবং এলইডি ডিআরএল সিগনেচার।

সঙ্গে থাকুন ➥