Mahindra XUV 3XO: মাইলেজ-ফিচার্স কাঁপিয়ে দেবে, সেরা গাড়ি আনছে মাহিন্দ্রা

Avatar

Published on:

Mahindra XUV 3XO Launch Date

ভারতের এসইউভি গাড়ির বাজারে অন্যতম জনপ্রিয় মডেল Mahindra XUV300। আজই যার নতুন ভার্সন লঞ্চ করতে চলেছে সংস্থা। Mahindra XUV 3XO – এই নতুন নামে আসছে এই গাড়ি। নানা কারণে বিগত ক’সপ্তাহ ধরেই এটি চর্চার অন্যতম বিষয় হয়ে উঠেছে। লঞ্চের আগে এবার মডেলটির ফিচার্সের পাশাপাশি মাইলেজ প্রকাশ করল মাহিন্দ্রা (Mahindra)।

Mahindra XUV 3XO-এর ফিচার্স ও মাইলেজ

কোম্পানি জানিয়েছে XUV300-এর ফেসলিফ্ট ভার্সনে নতুন ডিজাইন, ইন্টেরিয়র, উন্নততর ডায়নামিক্স, অতিরিক্ত ফিচার্স ও আরও কিছু আপডেট দেওয়া হয়েছে। সম্প্রতি নতুন টিজার প্রকাশ করে XUV 3XO-এর কার্যকারিতা, ভেতরকার কিছু বৈশিষ্ট্য এবং পারফরম্যান্স সম্পর্কিত তথ্য উন্মোচন করেছে মাহিন্দ্রা। ফিচার্সের তালিকায় থাকছে XUV 400 EV-র সমান ড্যাশবোর্ড, ফ্রি-স্ট্যান্ডিং ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, নয়া ডিজাইনের স্টিয়ারিং হুইল। টিজারে একটি ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের দেখা মিলেছে, যা XUV 400 EV-র সাথে অনুরূপ।

উপরেোক্ত বৈশিষ্ট্যের পাশাপাশি XUV 3XO-এর মাইলেজ এবং পারফরম্যান্স জানিয়েছে সংস্থা। ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে দেখা যাচ্ছে, এটি এক লিটার জ্বালানিতে ২০.১ কিলোমিটার পথ ছুটবে। আবার এটি ০-৬০ কিমি/ঘন্টার গতিবেগ ৪.৫ সেকেন্ডে তুলতে সক্ষম। অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে থাকছে সেগমেন্ট ফার্স্ট প্যানোরামিক সানরুফ, ডুয়েল জোন ক্লাইমেট কন্ট্রোল, ওয়ারলেস অ্যাপেল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো, AdrenoX-কানেক্টেড কার টেক, ভেন্টিলেটেড ফ্রন্ট সিট, ওয়্যারলেস ফোন চার্জার, ওয়াইপার যুক্ত অটোমেটিক হেডল্যাম্প ইত্যাদি।

সুরক্ষার প্রসঙ্গে বললে, Mahindra XUV 3XO-এ থাকতে পারে ছ’টি এয়ার ব্যাগ, অল-ফোর ডিস্ক ব্রেক, ISOFIX মাউন্ট, ট্রাকশন কন্ট্রোল, ইএসপি, টিপিএমএস, ফ্রন্ট ও রিয়ার সেন্সর, ৩৬০ ডিগ্রি পার্কিং ক্যামেরা ইত্যাদি। এটি আগের মতই ১.৫ লিটার টার্বো ডিজেল, ১.২ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিনে অফার করা হবে। ৬-স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক অপশনে বেছে নেওয়া যাবে এই গাড়ি।

সঙ্গে থাকুন ➥