ডিজাইন চমকে দেবে, দেখুন Maruti S-Presso Facelift-এর প্রথম ঝলক

Avatar

Published on:

Maruti Suzuki S-Presso Facelift Design

মিনি এসইউভি লুকসের কারণে ভারতের বাজারে জনপ্রিয়তার শিখরে পৌঁছেছে Maruti Suzuki S-Presso। আকার আকৃতিতে ছোট হলেও এই গাড়ির ডিজাইন অনেকটা এসইউভি-র মতো। দুধের স্বাদ ঘোলে মেটাতে তাই নেকেই এই গাড়ির প্রতি আকৃষ্ট হয়েছেন। ২০১৯-এ এটি প্রথম লঞ্চ হয়েছিল। ফলে বিশেষজ্ঞরা মনে করছেন, গাড়িটির ফেসলিফ্ট ভার্সনের লঞ্চ আসন্ন। তাহলে প্রশ্ন, কেমন দেখতে হবে নিউ জেনারেশন এস-প্রেসো? এবার তারই কিছুটা ধারণা পাওয়া গেল।

‘এসআরকে ডিজাইন’ আপডেটেড S-Presso-এর একটি ছবি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির শিল্পী নিজের কল্পনায় ভর করে গাড়িটির নতুন মডেলের ছবি এঁকেছেন। মারুতি সুজুকির এতে কোন ভূমিকা নেই। শিল্পী নিজের সৃজনশৈলী দ্বারা আপকামিং ভার্সনের সামনে স্লিক এলইডি ডিআরএল দেখিয়েছেন। যার ব্যাকগ্রাউন্ড ব্ল্যাক। প্রাইমারি হেডল্যাম্পটি দেওয়া হয়েছে বাম্পারের একদম শেষ প্রান্তে।

অনন্য ডিজাইনের সাথে রয়েছে ব্ল্যাক রেডিয়েটর গ্রিল, এবং গ্রে কালারের বলিষ্ঠ স্কিড প্লেট। দু’পাশে আছে স্পোর্টি ব্ল্যাক সাইড বডি ক্ল্যাডিং, ডুয়েল টোন অ্যালয় হুইল, ব্ল্যাক সাইড পিলার এবং ব্ল্যাক রুফ। সবমিলিয়ে ‘কাল্পনিক’ Maruti S-Presso যেন চমকাচ্ছে।

জানিয়ে রাখি, Maruti S-Presso-তে রয়েছে K10C Dual Jet Dual VVT পেট্রোল ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ৬৬ বিএইচপি এবং ৮৯ এনএম টর্ক উৎপন্ন হয়। মডেলটি ৫-স্পিড ম্যানুয়াল ও এএমটি গিয়ারবক্স সমেত কেনা যায়। Vxi(O)/Vxi+(O) AGS ট্রিমে মাইলেজ ২৫.৩০ কিমি, Vxi/Vxi+ MT ভ্যারিয়েন্টে মাইলেজ ২৪.৭৬ কিমি, এবং Std/Lxi MT ট্রিমটি এক লিটার জ্বালানিতে ২৪.১২ কিমি পথ ছোটে। আবার সিএনজি ভার্সনেও এটি উপলব্ধ। S-Presso-এর দাম ৪.২৬ লাখ থেকে ৬.১১ লাখ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত।

সঙ্গে থাকুন ➥