HomeAutomobileMaruti Fronx: 14 মাসেই 1.5 লক্ষ বিক্রি! গাড়ি বাজারে নতুন সুপারস্টার মারুতির...

Maruti Fronx: 14 মাসেই 1.5 লক্ষ বিক্রি! গাড়ি বাজারে নতুন সুপারস্টার মারুতির এই মডেল

Maruti Suzuki Fronx-এর বিক্রি দেড় লক্ষ পার করল। লঞ্চের মাত্র ১৪ মাসের মধ্যে এই মাইলস্টোন স্পর্শ করেছে মারুতির প্রিমিয়াম কম্প্যাক্ট ক্রসওভার গাড়িটি।

প্রিমিয়াম কম্প্যাক্ট ক্রসওভার গাড়ি হিসেবে Maruti Suzuki Fronx বাজারে লঞ্চ হয়েই ক্রেতামহলে আলোড়ন ফেলেছিল। গত বছর এপ্রিলে ভারতের বাজারে প্রথম পা রেখেছিল গাড়িটি। এই ১৪ মাসের মধ্যেই সকলকে তাক লাগিয়ে দিয়েছে। ১,৫০,০০০ ইউনিট বিক্রির মাইলস্টোন স্পর্শ করে ফেলেছে মারুতি সুজুকির (Maruti Suzuki) এই গাড়ি। অবাক করার বিষয়, সংস্থার নেক্সা (Nexa) ডিলারশিপ চ্যানেল থেকে বিক্রিত মডেলটি লঞ্চের দশ মাসের মধ্যে ১ লক্ষ এবং চার মাসের মধ্যে ৫০,০০০ ক্রেতার পরিবার তৈরি করে ফেলেছে।

Maruti Suzuki Fronx-এর বিক্রি ১.৫০ লক্ষ পার করল

গত বছর ২৪ এপ্রিল লঞ্চের পর থেকে এ বছর ৩১ মার্চ পর্যন্ত Maruti Suzuki Fronx-এর ১,৩৪,৭৩৫ ইউনিট বিক্রি হয়েছিল। এই বছর এপ্রিলে মোট ১৪,২৮৬ নতুন গ্রাহকের ঠিকানায় পাড়ি জমিয়েছে মডেলটি। এপ্রিলের শেষে বিক্রির পরিমাণ ছিল ১,৪৯,০২১টি। অর্থাৎ ১,৫০,০০০ ইউনিট হতে আর ৯৭৯ বাকি। প্রতি দিন গড়ে এই গাড়ির ৪৭৫ ইউনিট বিক্রি হওয়ার অর্থ ইতিমধ্যেই দেড় লাখের গন্ডি ছাড়িয়ে ফেলেছে এটি।

২০২৩-২৪ এর অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিক অর্থাৎ এপ্রিল থেকে জুন পর্যন্ত সময় Maruti Suzuki Fronx বিক্রি হয়েছিল ২৬,৬৩৮ ইউনিট। আবার জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত বিক্রি হয়েছিল ৩৬,৮৩৯ ইউনিট। গত আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিক অর্থাৎ অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত বিক্রি হয়েছে ৩০,৯১৬টি। যেখানে পরবর্তী তিন মাসে বিক্রিবাটা হয়েছে ৪০,৪৩২ ইউনিট। কিন্তু ২০২৪-২৫ শুরু হতেই বেচাকেনা ঝড় তোলে মারুতি ফ্রঙ্কস।

এপ্রিল, ২০২৪-এ Maruti Suzuki Fronx ছিল সংস্থার নেক্সা রিটেল নেটওয়ার্কের সর্বাধিক বিক্রিত মডেল। এমনকি বিক্রির নিরিখে এটি Maruti Suzuki Baleno -কেও ছাপিয়ে যায়। এই বছর এপ্রিলে এই প্রিমিয়াম হ্যাচব্যাক গাড়ির ১৪,০৪৯ ইউনিট বিক্রি হয়েছিল। এই বিপুল জনপ্রিয়তার পেছনে একাধিক বিষয় কাজ করছে। যার মধ্যে একটি হচ্ছে, ভারতের বাজারে এসইউভি গাড়ির ক্রমবর্ধমান চাহিদা। বিশ্ববাজারেও এই একই প্রবণতা মাথাচাড়া দিয়েছে। এছাড়া আরো একটি কারণ হচ্ছে, এতে উপস্থিত প্রিমিয়াম ফিচার্স।

RELATED ARTICLES

Most Popular