HomeAutomobileএকেই বলে দাদাগিরি! দেশে বিক্রিত 100টি CNG গাড়ির মধ্যে 74টি Maruti Suzuki-র

একেই বলে দাদাগিরি! দেশে বিক্রিত 100টি CNG গাড়ির মধ্যে 74টি Maruti Suzuki-র

Maruti Suzuki CNG গাড়ির বাজারে ৭৪.১ শতাংশ শেয়ার নিজেদের দখলে রাখতে পেরেছে। ২০১০ থেকে এখনও পর্যন্ত ১৮ লাখের বেশি S-CNG গাড়ি বিক্রি করে ফেলেছে সংস্থা। বর্তমানে ১৩টি সিএনজি মডেল রয়েছে তাদের ঝুলিতে।

পরিবেশবান্ধব গাড়ির মধ্যে ইলেকট্রিক মডেলের পাশাপাশি সিএনজি চালিত গাড়িও পরিগণিত হয়। পরিবেশের প্রতি সচেতনতা বৃদ্ধির মুহূর্তে তাই সিএনজি গাড়ি রমরমিয়ে বিক্রি হচ্ছে। যার নিদর্শন খোদ মারুতি সুজুকি ইন্ডিয়া লিমিটেড (Maruti Suzuki India Limited)। এ পর্যন্ত এই ইন্দো জাপানি সংস্থা ভারতে ১৮ লাখের বেশি S-CNG গাড়ি বিক্রি করে ফেলেছে। এই সাফল্য উদযাপন করতে ‘রান অন হোয়াট ইউ লাভ’ অভিযান লঞ্চ করেছে কোম্পানি।

CNG গাড়ি বাজারের ৭৪.১% শেয়ার মারুতির দখলে

বর্তমানে সিএনজি গাড়ির বাজারে মারুতি সুজুকির ৭৪.১% শেয়ার রয়েছে। যা কিনা বৃহত্তম। নতুন অভিযানের উদ্দেশ্য কি শুনবেন? এর অধীনে যে সমস্ত ক্রেতা সংস্থার ডিলারশিপে গিয়ে S-CNG গাড়ির প্রতি উৎসাহ দেখাচ্ছেন, তাদের একটি গাছ উপহার দেওয়া হচ্ছে।

সিএনজি গাড়ির জগতে বর্তমানে নেতৃত্ব প্রদান করছে মারুতি সুজুকি। উক্ত সেগমেন্টে ১৩টি গাড়ি বিক্রি করে সংস্থা। এগুলি হচ্ছে – Maruti Suzuki Alto K10, S-Presso, Celerio, WagonR, Ertiga, Eeco, Baleno, Fronx, XL6, Grand Vitara ও Super Carry। এই প্রসঙ্গে এনএসআইএল-এর সিনিয়র এক্সিকিউটিভ অফিসার (সেলস ও মার্কেটিং) পার্থ ব্যানার্জি বলেন, “ ‘রান অন হোয়াট ইউ লাভ’ অভিযান সিএনজি গাড়ির ক্রেতাদের জন্য উদযাপন করা হচ্ছে।”

ব্যানার্জি যোগ করেন, “২০১০ সাল থেকে আমরা ভারতের সিএনজি সেগমেন্টে নেতৃত্ব দিয়ে আসছি। সেখান থেকে ১৮ লাখের বেশি ক্রেতার বিশ্বাস অর্জন করেছে গাড়িগুলি। দুর্দান্ত পারফর্ম্যান্স মাইলেজ এবং সুরক্ষার জন্য এগুলির এত জনপ্রিয়তা। আমাদের লক্ষ্য, ভবিষ্যতে ৭৪.১% থেকে মার্কেট শেয়ারের পরিমাণ আরও বাড়ানো।”

RELATED ARTICLES

Most Popular