Maruti Suzuki Tour: ওলা-উবেরে চাহিদা তুঙ্গে, 5 লাখ ট্যাক্সি বিক্রির রেকর্ড ছুঁল মারুতি

Avatar

Published on:

Maruti Suzuki Tour Achieves

ভারতের যাত্রীবাহী গাড়ির বাজারে মারুতি সুজুকি’র (Maruti Suzuki) রমরমা বাজার। তা সে ব্যক্তিগত ব্যবহারের জন্যই হোক বা বাণিজ্যিক, সবক্ষেত্রেই তাদের মডেলগুলির চাহিদা একটু বেশিই। বিজনেস সেগমেন্টে তাদের পোর্টফোলিও’তে রয়েছে Tour রেঞ্জ। এবারে এই রেঞ্জের কমার্শিয়াল গাড়ির ৫,০০,০০০ ইউনিট বিক্রির মাইলফলক স্পর্শের কথা ঘোষণা করল সংস্থা।

Maruti Suzuki Tour-এর 5 লক্ষ ইউনিট বিক্রি হল

মারুতির এরিনা সিরিজের আওতায় বিক্রিত গাড়ির প্ল্যাটফর্মের উপর ভিত্তি করেই তৈরি এটি। আরও স্পষ্টভাবে বললে Tour H1, সংস্থার হ্যাচব্যাক মডেল Alto K10-এর প্ল্যাটফর্মে নির্মিত। যেখানে Tour H3 তৈরি হয়েছে WagonR-এর সমান আর্কিটেকচারে। Tour S, Tour M ও Tour V এসেছে যথাক্রমে Dzire, Ertiga ও Eeco-এর প্ল্যাটফর্মের উপর নির্ভর করে।

বাণিজ্যিক ক্ষেত্রে হরেক প্রয়োজনীয়তা মেটাতে উপযোগী এই Tour রেঞ্জের মডেলগুলি। Ola, Uber-এর মত অ্যাপ ক্যাব কোম্পানিগুলি মারুতির Tour ব্যবহার করে। গাড়িগুলি ফ্যাক্টরি ফিটেড সিএনজি কিট সমেত বেছে নেওয়া যায়। এতে চলাচলের খরচ কমে আসে। আবার এগুলি মারুতি সুজুকির স্মার্ট ফিন্যান্স প্রোগ্রামে কেনা যায়। ফলে গাড়ি ভাড়া খাটিয়ে লোন পরিশোধ করা যায়।

এই প্রসঙ্গে মারুতি সুজুকির উচ্চপদস্থ কার্যনির্বাহী আধিকারিক শশাঙ্ক শ্রীবাস্তব বলেন, “আমাদের ট্যুর রেঞ্জের গাড়িগুলি আজ বহু মানুষের ব্যবসায়িক অনুপ্রেরণার অংশ। সাফল্যের জন্য পথে বিশ্বস্ত সঙ্গী হিসেবে এগিয়ে চলে এগুলি।” তাঁর কথায়, এই গাড়িগুলিতে রয়েছে উল্লেখযোগ্য ফিচার্স, যা সরকারি বিধি পালন করে। আবার সিএনজি পাওয়ারট্রেন যাত্রার খরচ কমায়।

সঙ্গে থাকুন ➥