উৎসবের মরসুমে 5 লক্ষ টাকা ছাড় এই সংস্থার বৈদ্যুতিক গাড়িতে, এক চার্জেই যাবে 550 কিমি

Avatar

Published on:

Mercedes-Benz Offering Masive Discount

মার্সিডিজ-বেঞ্জ (Mercedes-Benz) উৎসবের মরসুমে ভারতে তাদের গ্রাহকদের জন্য আকর্ষণীয় অফার ঘোষণা করল। মার্সিডিজের ইলেকট্রিক গাড়ি কিনলে লয়ালটি বোনাস রূপে ৫ লাখ টাকার সুযোগ-সুবিধা পাওয়া যাবে এই মাসে। তবে শর্তসাপেক্ষে বলা হয়েছে, আগে থেকে মার্সিডিজের গাড়ি থাকলে, তবেই মিলবে এই বেনিফিট। উৎসবের মরসুমে পরিবেশবান্ধব গাড়ির বিক্রি বাড়াতেই এই উদ্যোগ সংস্থার। চলুন দেখে নেওয়া যাক মার্সিডিজ-বেঞ্জ ভারতে কোন কোন ইলেকট্রিক গাড়ি বিক্রি করে।

Mercedes-Benz EQB

ভারতে বিক্রিত জার্মান সংস্থাটির সবচেয়ে সস্তার ইভি মডেল হচ্ছে EQB। এই বিলাসবহুল গাড়িটির দাম ৭৪.৫ লাখ টাকা (এক্স-শোরুম)। এতে উপস্থিত একটি ৬৬.৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। ইলেকট্রিক মোটর থেকে সর্বোচ্চ ২৮৮ এইচপি শক্তি এবং ৫২০ এনএম টর্ক উৎপন্ন হয়। এই ইলেকট্রিক এসইউভি মডেলটি থেকে সর্বোচ্চ ৪২৩ কিলোমিটার রেঞ্জ মেলে।

Mercedes-Benz EQE

উচ্চমূল্যের ইলেকট্রিক সেডান EQE সাধারণ মধ্যবিত্তের ধরা ছোঁয়ার বাইরে। এটির বর্তমান বাজারমূল্য ১.৩৯ কোটি টাকা। এই অল হুইল ড্রাইভ প্রযুক্তির দুর্ধর্ষ গাড়িটির ইলেকট্রিক মোটর থেকে সর্বোচ্চ ৪০২ এইচপি শক্তি এবং ৮৫৮ এনএম টর্ক উৎপন্ন হয়। এতে উপস্থিত একটি ৯০.৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারি ব্যাক। যা থেকে সর্বোচ্চ ৫৫০ কিলোমিটার রেঞ্জ পাওয়া যায়।

Mercedes-Benz EQS

EQS হচ্ছে মার্সিডিজের ফ্ল্যাগশিপ ইভি মডেল। তাই দামও বেশি। গাড়িটি কিনতে খরচ পড়ে ১.৫৯ কোটি টাকা (এক্স-শোরুম)। এই হাই-এন্ড ইলেকট্রিক সেডান গাড়িতে রয়েছে একটি ১০৭.৮ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। সম্পূর্ণ চার্জ থাকলে এটি ৮৫৭ কিলোমিটার পথ দৌড়তে সক্ষম।

সঙ্গে থাকুন ➥